• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

দেশের রাজনীতিতে বঙ্গবন্ধু পরিবার এক বিরল দৃষ্টান্ত: কাদের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধু পরিবার এক অনুকরণীয় দৃষ্টান্ত। শুক্রবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুর নির্মাণ ঠেকাতে না পেরে বিএনপি সেতু উদ্বোধনের আগে দেশকে অস্থিতিশীল করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্র করছে।

তিনি আরো বলেন, পদ্মাসেতু ,মেট্রোরেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্ণফুলী টানেলসহ মেগা প্রকল্পগুলো দেখে বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে। পলিটিক্যাল হ্যালুসিনেশনে ভুগতে থাকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একের পর এক মিথ্যাচার করছেন। পদ্মাসেতু দেখে বিএনপি অন্তর জ্বালায় ভুগছে, এ সত্য স্বীকার করায় মির্জা ফখরুলকে ধন্যবাদ।

পদ্মাসেতু নিয়ে বিএনপি মহাসচিবের বারবার লুটপাটের কাল্পনিক অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিকৃত মস্তিষ্কের নতুন আবিষ্কার। যেখানে বিশ্ব ব্যাংক টাকাই দেয়নি সেখানে লুটপাট কোথা থেকে এলো। শতভাগ স্বচ্ছতা নিয়েই পদ্মাসেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। পদ্মাসেতু নিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করতে বিএনপির নেতারা আবোল-তাবোল কথা বলছে। মিথ্যাচার, অপপ্রচার, সন্ত্রাসের রাজনীতির কারণে জনগণ বিএনপিকে প্রত্যাখান করছে।

বিএনপির মহাসচিবের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, সুনির্দিষ্ট তথ্য প্রমাণ দিয়ে যদি প্রমাণ করতে না পারেন তাহলে মেগাপ্রকল্প নিয়ে মেগা মিথ্যাচারের জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ক্ষমা চাইতে হবে।

সেতুমন্ত্রী আরো বলেন, বিশ্বব্যাংক দুর্নীতির অপবাদ দিয়ে পদ্মাসেতু প্রকল্প থেকে সরে গিয়েছিল। এরপর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিজেদের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের সাহসী সিদ্ধান্ত নেন। পদ্মাসেতুর দুর্নীতি নিয়ে যে অভিযোগ বিশ্বব্যাংক করেছিল, পরবর্তীতে কানাডার আদালত তা নাকচ করেছেন এবং বাংলাদেশকে নির্দোষ হিসেবে রায় দিয়েছেন। তারপর বিশ্বব্যাংকই স্বীকার করছে পদ্মাসেতু প্রকল্প থেকে সরে গিয়ে তারা ভুল করেছে। এরপর কী বিএনপি মহাসচিব পদ্মাসেতুর স্বচ্ছতা নিয়ে মিথ্যাচার করবেন?

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ জন্ম থেকে দেশের মানুষের সঙ্গে সম্পৃক্ত এবং মানবকল্যাণে কাজ করেছে। দেশের জনগণই আওয়ামী লীগের ভরসা। আর যেকোনো সময়ের চেয়ে শেখ হাসিনার জনপ্রিয়তা এখন সবচেয়ে বেশি। তার দক্ষতা ও সততার কাছাকাছি বাংলাদেশের কোনো নেতা নেই।

Place your advertisement here
Place your advertisement here