• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

Find us in facebook

বন্যায় ক্ষ‌তিগ্রস্তদের ২ লাখ ডলার সহায়তা চীনা রেড ক্রসের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

দে‌শে সাম্প্রতিক সম‌য়ে বন্যায় ক্ষ‌তিগ্রস্তদের সহায়তা হি‌সে‌বে চীনা রেড ক্রস সোসাইটির (আরসিএসসি) পক্ষ থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে (বিডিআরসিএস) ২ লাখ মার্কিন ডলার দেওয়া হ‌য়ে‌ছে।

বুধবার (৬ জুলাই) ঢাকাস্থ চীনা দূতাবা‌সে দেশ‌টির রাষ্ট্রদূত লি জিমিং বিডিআরসিএস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহাবের কাছে অনুদান হস্তান্তর করেন।

হস্তান্তর অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, চীন বাংলাদেশের জন্য একটি দীর্ঘস্থায়ী অংশীদার। যা বাংলাদেশের কোভিড-১৯ প্রতিক্রিয়া এবং অন্যান্য দুর্যোগে ত্রাণ প্রচেষ্টায় চীনের সহায়তার মাধ্যমে প্রমাণিত হয়েছে। সিলেটে বন্যা পরিস্থিতি মোকাবিলায় আরসিএসসি প্রয়োজনীয় সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছে এবং চীন কীভাবে সার্বক্ষণিক বাংলাদেশের পাশে রয়েছে এটি তার আরেকটি উদাহরণ। 

লি জি‌মিং ব‌লেন, ভবিষ্যতে চীন বাংলাদেশের স‌ঙ্গে দুর্যোগ বিষয়ক ত্রাণ এবং জরুরি প্রতিক্রিয়ার ক্ষেত্রে সহযোগিতা জোরদার করতে আগ্রহী। যাতে আমাদের দুই দেশের জনগণের কল্যাণ আরও দৃঢ়বদ্ধ করা যায়।
 
বিডিআরসিএসের চেয়ারম্যান আব্দুল ওয়াহাব বলেন, আমরা ওই অঞ্চলে স্মরণকালে এমন বন্যা কখনো দেখিনি। লাখ লাখ মানুষের ঘরবাড়ি পানির নিচে তলিয়ে যাওয়ায় এবং তাদের আশেপাশের প্রায় সব এলাকা প্লাবিত হওয়ায় তারা অন্যত্র আশ্রয় নিয়েছে। রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক দল দুর্যোগপূর্ণ এলাকায় মানুষদের অনেক প্রয়োজনীয় শুকনো খাবার, রান্না করা খাবার, নিরাপদ সুপেয় পানি দিয়ে সাহায্য করছে।  

তি‌নি ব‌লেন, চীনের রেড ক্রস সোসাইটির এ অনুদান আমাদের ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ ও পুনরুদ্ধার কার্যক্রম চালাতে সাহায্য করবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিডিআরসিএস ব্যবস্থাপনা পরিষদের সদস্য এম মনজুরুল ইসলাম ও মহাসচিব কাজী শফিকুল আজম।

Place your advertisement here
Place your advertisement here