• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত ৭টায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে প্রাণ গেল মা-মেয়ের মানুষের কষ্ট লাঘবে লোডশেডিংয়ের রুটিন করার পরামর্শ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী

দিনাজপুরে ‌সেণ্ট যোসেফস্ স্কুলে ২ দিনব্যাপী প্রযুক্তি মেলা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জুন ২০২২  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুরে ‌‘বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন খারাপ আসক্তি করব বর্জন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ২ দিনব্যাপী সেণ্ট যোসেফস্ স্কুলে প্রযুক্তি ও বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল ১১ টার দিকে দুই দিনব্যাপী প্রযুক্তি ও বিজ্ঞান মেলার অনুষ্ঠানে বেলুন-ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান। 

বিদ্যালয় প্রধান শিক্ষক সিস্টার খ্রীষ্টিনা লিপি দেশাই এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিরাজুল ইসলাম, হাবিপ্রবির মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক প্রফেসর ড. মো. সাহাদাত হোসাইন খান।

আরো উপস্থিত ছিলেন সেণ্ট যোসেফস্ কনভেন্ট এর সুপিরিওর সিস্টার হেলেন গমেজ, অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা সিস্টার রুমা পালমা, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য প্রণয় রোজারিও এবং বিজ্ঞান মেলার আহবায়ক সহকারী শিক্ষক মো. আল আমিন।

দুই দিনব্যাপী প্রযুক্তি ও বিজ্ঞান মেলায় পদার্থ, রসায়ন, জীব-বিজ্ঞান, গণিত, আইসিটি ও কৃষি বিষয়ে মোট ২৫০ জন শিক্ষার্থী ১৫১টি প্রজেক্ট প্রদর্শন করে। এ সকল অংশগ্রহণকারী প্রতিযোগিতার মধ্য থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ৫টি গ্রুপের ২০ জনকে পুরস্কার প্রদান এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের বিশেষ পুরস্কার প্রদান করা হবে।  
অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মেরী যাচিন্তা দাস বেলী, পিয়া মিঞ্জ ও রুমা সাহা। 

Place your advertisement here
Place your advertisement here