• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

এ বছর হজের খুতবা দেবেন ড. আল-ইসা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

এ বছর আরাফাতের ময়দানে পবিত্র হজের খুতবা দেবেন শায়খ ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল ঈসা। স্থানীয় সময় শুক্রবার (৯ জিলহজ) হজের খুতবা দেবেন তিনি। একই সঙ্গে তিনি মসজিদে নামিরাতে নামাজেও ইমামতি করবেন।

মঙ্গলবার হারামাইন শরিফাইনের জেনারেল প্রেসিডেন্সি এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এক রাজকীয় ফরমানে এ বছর হজের খুতবার জন্য তাকে নিযুক্ত করেন।

ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল ঈসা একজন সৌদি রাজনীতিক। তিনি দেশটির সাবেক বিচারমন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি ইন্টারন্যাশনাল ইসলামিক হেলাল অর্গানাইজেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল-ঈসা বিশ্বের শীর্ষস্থানীয় বক্তা হিসেবে ব্যাপকভাবে সমাদৃত। বিশ্বব্যাপী মুসলমানদের প্রতিনিধিত্বকারী মক্কাভিত্তিক অলাভজনক সংস্থা মুসলিম ওয়ার্ল্ড লিগের মহাসচিব ড. আল-ঈসা। এ ছাড়া তিনি সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ইন্টিলেকচুয়াল ওয়েলফেয়ার সেন্টারের প্রধান।

২০১৬ সালের আগস্টে ড. আল-ইসা মুসলিম ওয়ার্ল্ড লিগের মহাসচিব নিযুক্ত হন। চলতি বছরের ফেব্রুয়ারিতে ইসলামি ঐক্যে ও বিশ্ব শান্তিতে অবদানের স্বীকৃতিস্বরূপ ড. মোহাম্মদ আল-ইসাকে সম্মাননা প্রদান করেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম সালেহ।

এদিকে, এ বছরও হজের আরবি খুতবা বাংলাসহ ১৪ ভাষায় শোনা যাবে। হজের খুতবা বাংলায় ভাষান্তর করবেন মোহাম্মদ শোয়াইব রশিদ ও তার সহকারী খলিলুর রহমান। হজের খুতবা বাংলায় শুনতে ভিজিট করুণ https://manaratalharamain.gov.sa।

Place your advertisement here
Place your advertisement here