• মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৯

  • || ১০ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
বিদ্যুৎ, জ্বালানি তেল ও গ্যাসের সাশ্রয়ী ব্যবহার নিশ্চিতের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশকে আরো ১৫ লাখ টিকা দিলো যুক্তরাষ্ট্র মালয়েশিয়ায় গেল বাংলাদেশি ৫৩ কর্মীর প্রথম ফ্লাইট অনেকটা নিরুপায় হয়েই জ্বালানির দাম সমন্বয় করেছে সরকার: জয় আওয়ামী লীগ বিএনপির ওপর কোনো অত্যাচার করেনি: তোফায়েল আহমেদ

স্কুল ফুটবলে চ্যাম্পিয়ন নীলফামারীর ছমির উদ্দিনের ছেলেরা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

জাতীয় স্কুল ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে বুধবার বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের মুখোমুখি হয়েছিল নীলফামারীর ছমির উদ্দিন স্কুল। যেখানে বেনাপোলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ছমির উদ্দিন স্কুলের শিক্ষার্থীরা।

দুই দলই গ্রুপ পর্যায়ে এক বার একে অপরের মুখোমুখি হয়েছিল। সেই লড়াইয়ে বেনাপোল ৪-০ গোলে জিতেছিল। আজকের ফাইনালে বেনাপোল খেলেছেও দুর্দান্ত। তবে বেশ কিছু গোলের সুযোগ তৈরি করলেও একবারও বল গোললাইন অতিক্রম করাতে পারেনি তারা।

বেনাপোলের অধিনায়ক রাহুল ম্যাচজুড়ে দেখিয়েছেন অসাধারণ স্কিল। গোলের সুবর্ণ সুযোগ যেমন তৈরি করেছেন তেমনি নীলফামারীর গোলরক্ষক সেভও করেছেন বেশ কয়েকটি। 

স্কুল ফুটবলের ফাইনাল হলেও কয়েকজন খেলোয়াড়ের অসাধারণ স্কিলে বোঝার উপায় ছিল না এটা সবচেয়ে নিম্নস্তরের প্রতিযোগিতা। সেন্স, বল দেয়া নেয়া, শুটিং সব কিছুতে ছিল দারুণ মুন্সিয়ানা।

নীলফামারীর অধিনায়ক নাইম ইসলাম ৩০ মিনিটে একমাত্র জয়সূচক গোল করেন। নীলফামারী আক্রমণের সংখ্যা কম হলেও খেলার নিয়ন্ত্রণ ছিল যথেষ্ট। 

বেনাপোল ম্যাচে পিছিয়ে পড়ে জেতার সর্বাত্মক চেষ্টা করেছে। মুহুর্মুহু আক্রমণ করে গোল না পেয়ে হতাশ হয়ে পড়ে যশোরের স্কুলটি। ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে বৃষ্টি শুরু হওয়ায় মাঠে কাদার সৃষ্টি হয়। উভয় দলের খেলোয়াড়দের স্বাভাবিক খেলা খেলতে সমস্যা হয়েছে। 

রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে দুই দিকে দুই দৃশ্য। মাঠের সেন্টারে মাথা নুইয়ে কাঁদছেন বেনাপোলের ফুটবলাররা। অন্য দিকে নীলফামারীর ফুটবলাররা দীর্ঘ লাফ দিচ্ছিলেন। চারবার স্কুল ফুটবলের সেমিফাইনাল থেকে বিদায় নেয়া নীলফামারীর উচ্ছ্বাস একটু বেশিই। 

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন স্কুল কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া, বাফুফে সদস্য সত্যজিৎ দাশ রুপু, মহিদুর রহমান মেরাজ ও সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। 

Place your advertisement here
Place your advertisement here