• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২০ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় ওয়াশিংটন পোস্ট নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী জাতিসংঘ ভবনে সেমিনারে একাত্তরের গণহত্যার স্বীকৃতি দাবি জনগণের দ্বারপ্রান্তে সেবা নিশ্চিত করতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী ইউজিসির এপিএ মূল্যায়নের স্কোরিংয়ে হাবিপ্রবির দৃশ্যমান উন্নতি

প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা অর্জন করেছে বাংলাদেশ`

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বর্তমানে দেশের মানুষ এসএমএস, মেইল, ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমোতে প্রবাসে থাকা স্বজনের সঙ্গে কথা বলে। এগুলো আমাদের জন্য প্রযুক্তিগত চ্যালেঞ্জ ছিল। আমরা প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা অর্জন করেছি। আজকের বাংলাদেশের ডাক বিভাগের সফলতার পেছনে আমাদের রক্ত, ঘাম, পরিশ্রম মিশে আছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বালিয়াটি ডাকঘর নির্মাণ কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দেশের ডাক বিভাগকে জাগ্রত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এ জায়গায় বসিয়েছেন। এজন্য বাংলাদেশের ডাক বিভাগকে ডিজিটাল ডাক বিভাগে রূপান্তর করা হবে।

তিনি আরো বলেন, আপনারা বাড়িতে বসেই মোবাইল ফোনের মাধ্যমে জানতে পারবেন আপনার পার্সেলটা কোথায় আছে। আরো জানতে পারবেন, কোন পিয়নের কাছে বা কে ডেলিভারি দিবে সে ব্যবস্থা করা হচ্ছে। এরই মধ্যেই সার্ভে করা হচ্ছে ডাকঘরকে ডিজিটাল করার জন্য। সেপ্টেম্বরের ভেতর সব ডাকঘরের সার্ভের কাজ শেষ হবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, দেশের কোনো কুরিয়ার সার্ভিস ডাক বিভাগের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার যোগ্যতা রাখে না। বাংলাদেশে ৯ হাজারের মতো ডাকঘর রয়েছে। এগুলোর পিয়নরা প্রত্যেক বাড়ি চেনেন। এ ব্যবস্থা কোনো কুরিয়ার সার্ভিস করতে পারবে না।

এ সময় বালিয়াটির নির্মাণাধীন ডাকঘরের কাজের গুণগত মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন মন্ত্রী। ডাক বিভাগের মহাপরিচালককে ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেন তিনি।

Place your advertisement here
Place your advertisement here