• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

মিয়ানমার প্রতিনিয়ত বিরক্ত করলে ব্যবস্থা: পরিকল্পনামন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশ শান্তিপূর্ণ রাষ্ট্র। আমরা যুদ্ধ চাই না। যুদ্ধে মানুষের কষ্ট হয়। আমরা সীমান্ত ও দেশের ভেতরে শান্তি চাই। তবে মিয়ানমার যদি প্রতিনিয়ত বিরক্ত করে তাহলে বাধ্য হয়ে ব্যবস্থা নেয়া হবে।

বুধবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের সীমান্তরক্ষী বাহিনী সার্বক্ষণিক কড়া পাহারা দিচ্ছে।  মিয়ানমারের সাহস নেই আমাদের সরাসরি কিছু করার। বিরক্ত করার অভ্যাস আছে তাদের। এই বিরক্ত নতুন নয়, বহুদিন ধরেই করছে। এটা দুনিয়ার মানুষ জানে। আমাদের প্রয়োজন ধৈর্য, আর সেটা আমাদের সরকারপ্রধান দেখাচ্ছেন।

তিনি আরো বলেন, মূল সমস্যা সমাধানের জন্য কথা বলতে হবে। বসতে হবে। বাংলাদেশ মিয়ানমারের সঙ্গে বসার জন্য তৈরি। কিন্তু মিয়ানমার একেকবার একেক কথা বলে। তারা কথা দিয়ে কথা রাখে না।

নির্বাচনের বিষয়ে এম এ মান্নান বলেন, নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন পরিচালনা করবে, সরকার নির্বাচন করবে না। নির্বাচনের সময় দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জেলা প্রশাসন সবাই নির্বাচন কমিশনের কথা শোনে। আমরা সেই সময় নির্বাচনের প্রার্থী থাকি। আমরা সবসময় শান্তিপূর্ণ নির্বাচন চাই। আর সেটা একমাত্র নির্বাচন কমিশনই করতে পারবে।

এ সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here