• শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল- প্রধানমন্ত্রী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে সার, বীজের দাম বাড়ানো হবে না সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখিয়েছিলেন নজরুল দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে নিম্নচাপ স্মার্ট নাগরিক গড়তে কাজ করে যাচ্ছি: শিক্ষামন্ত্রী

এটাই ব্রাজিল, নান্দনিক ফুটবলের জয় দেখলো বিশ্ব

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

আবারো সেই রিচার্লিসন, তার অসাধারন আরেকটি গোলে সার্বিয়ার বিপক্ষে ২-০ তে এগিয়ে গেল ব্রাজিল। বিশ্ব দেখলো ব্রাজিলের সেই নান্দকি ফুটবলের আরেক ঝলক বাইসাইকেল শট, ব্রাজিলের লিড ২-০ তে। এর আগে খেলার ৬২ মিনিটে ব্রাজিলকে ১ গোলে এগিয়ে দিয়ে সমর্থকদের উল্লাসের উপলক্ষ্য এনে দেন এই রিচার্লিসন। গোল পোস্ট ফাঁকা পেয়ে নিখুঁত শটে তিনি বলটি জালে জড়ান।

এর আগে মিশন হেক্সা সফল করতে কাতার বিশ্বকাপ-২০২২ মিশন শুরু করে ব্রাজিল। সেলেসাওদের প্রথম প্রতিপক্ষ আজ সার্বিয়া।

শুরু থেকেই সার্বিয়াকে আক্রমণের মধ্যদিয়ে চাপে রাখে ব্রাজিল। তাদের স্ট্রাইকার নেইমার, রাফিনিয়া, ভিনিসিয়াসদের উপর্যুপরি আক্রমণ সামলাতে ঘাম ঝরাতে হয় সার্বিয়ান ডিফেন্ডারদের।

কিন্তু এতোসব আক্রমণ থেকে একটাও গোল আদায় করতে পারেনি নেইমারের দল। উল্টো সার্বিয়া দু্একটা গোছানো আক্রমন করলেও তারাও সফল হতে পারেনি। ফলাফল পুরো ৪৫ মিনিট খেলে প্রথমার্ধ শেষ হয় কোনো গোল ছাড়াই। শেষমেশ দ্বিতীয়ার্ধে রিচার্লিসনের হাত ধরে আসে সেই অরাধ্য গোল। যে গোলে সার্বিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে আছে ব্রাজিল। 

আজ রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। মাঠে নামার খেলার আগে সেলেসাওরা নিজেদের একাদশ জানিয়ে দিয়েছে এরইমধ্যে।

ব্রাজিলেরে আজকের দলে চমক নেই খুব একটা। নিয়োমিত একাদশ নিয়েই মাঠে নামছে দলটি। নেইমার আছেন অবধারিতভাবেই। আছেন ফর্মের তুঙ্গে থাকা ভিনিসিয়ুসও। তবে অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেসকে আজকের খেলায় দলে রাখেননি কোচ।

গোলবারের নিচে কোচ তিতের প্রথম পছন্দ অ্যালিসন বেকারকেই। রক্ষণে দুই অভিজ্ঞ সেন্টার ব্যাক থিয়াগো সিলভা আর মারকিনিয়োসকে রাখবেন তিনি। দুই ফুলব্যাক হিসেবে থাকবেন দানিলো আর অ্যালেক্স সান্দ্রো। 

মিডফিল্ডে আছেন ক্যাসেমিরো, সঙ্গে আছেন লুকাস পাকেতাও। সেলেসাওরা আজ নামছে চার ফরোয়ার্ড নিয়ে।

সেই চার ফরোয়ার্ড হলেন নেইমার, রাফিনিয়া, ভিনিসিয়াস ও রিচার্লিসন। ব্রাজিল আজ খেলবে ৪-২-৩-১ ফরম্যাশনে।

Place your advertisement here
Place your advertisement here