• রোববার   ২৬ মার্চ ২০২৩ ||

  • চৈত্র ১২ ১৪২৯

  • || ০৩ রমজান ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে মানুষের ঢল গণহত্যার স্বীকৃতি চাইলেন সজীব ওয়াজেদ জয় মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে স্পীকারের শ্রদ্ধা স্বাধীনতা দিবসে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন

দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে: এলজিআরডিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। এজন্য দেশে দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে। দেশ-বিদেশে থেকে যে কেউই সম্পদ অর্জন করে দেশের উন্নয়ন করতে পারেন। আসুন, সবাই মিলে দেশের উন্নয়নে কাজ করি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার তিতাস উপজেলার লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তাজুল ইসলাম বলেন, একটা নির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। শুধু মুখে বললে হবে না। বাস্তবে কাজ করতে হবে। এটার জন্য সক্ষমতা অর্জন করতে হবে। সক্ষমতা কীভাবে অর্জন করব? এটার জন্য ফার্স্ট প্রায়োরিটি হেলথ অ্যান্ড এডুকেশন। যার জন্য ৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রথমেই কমিউনিটি ক্লিনিক করেছে। বঙ্গবন্ধুর কথা বলি, তিনি ৭০০ ডলারের বাজেট দিয়েছিলেন। আজকে আমাদের ৬ লাখ কোটি টাকার বাজেট। স্বাধীনতার পর বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় নির্মাণে বিরাট ভূমিকা পালন করেছিলেন। এভাবেই বাংলাদেশ আজকের উন্নয়নশীল দেশে এসেছে। 

সাবেক প্রধান বিচারপতি মো. তোফাজ্জল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র ও লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের সভাপতি আতিকুল ইসলাম, কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লার জেলা প্রশাসক মো. শামিম আলম প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here