• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

‘টিকিট যার, ভ্রমণ তার’ বাস্তাবায়নে মাঠে রেলওয়ের ৬ টাস্কফোর্স

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

 
জাতীয় পরিচয়পত্র (এনআইডি) যাচাই করণের মধ্য দিয়ে ‘টিকিট যার, ভ্রমণ তার’ নীতি বাস্তবায়নে মাঠে নেমেছে রেলেওয়ের কর্মকর্তারা। 

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত চিফ কমার্শিয়াল ম্যানেজার (পূর্ব) জোবেদা আক্তার স্বাক্ষরিত এক নোটিশে জানিয়েছেন, ৬টি টাস্কফোর্স টিমের মধ্যে ৪টি টিম ঢাকা-ভৈরব বাজার-ময়মনসিংহ-জামালপুর-দেওয়ানগঞ্জ-তারাকান্দি, ঢাকা-জয়দেবপুর, ঢাকা-আখাউড়া, আখাউড়া-সিলেট এবং ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রুটে কাজ করছে। আর বাকি দুটি টিম চট্টগ্রাম-আখাউড়া ও লাকসাম-আখাউড়া রুটে কাজ করছে।

 নতুন এই নীতি বাস্তবায়নে গঠিত টাস্কফোর্স টিম ১-৪ এর আহ্বায়ক বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও), বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও), বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী এবং বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী-ক্যারেজ ঢাকার নেতৃত্বে টিকিট চেকিং কার্যক্রম পরিচালনা চলছে। 

এই কার্যক্রম এখন নিয়মিত চলবে বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা। একইসঙ্গে ঢাকা, বিমানবন্দর, জয়দেবপুর, নরসিংদী, ময়মনসিংহ ও সিলেটসহ বিভিন্ন স্টেশনে স্থাপিত রেজিস্ট্রেশন সহায়তা কেন্দ্রে যাত্রীসাধারণকে রেজিস্ট্রেশন কাজে সহায়তা কার্যক্রমও মনিটরিং করেন টাস্কফোর্স টিম।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান বলেন, মানুষ রেজিস্ট্রেশন করে টিকিট কাটতে পারে তার জন্য ঢাকা এবং বিমানবন্দর রেলস্টেশনে জনবল বাড়ানো হয়েছে। নতুন প্রক্রিয়া মানুষের মধ্যে সাড়া ফেলেছে। যাত্রীরা বুঝতে পেরেছেন, টিকিট ছাড়া ট্রেনে যাত্রা করা যাবে না। মানুষের চাহিদা অনুযায়ী আমাদের লজিস্টিক বাড়াচ্ছি। একইসঙ্গে আমাদের মনিটরও জোরদার করেছি।

Place your advertisement here
Place your advertisement here