• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সারাদেশে একদরে সিলিন্ডার গ্যাস বিক্রি হবে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

   
সারাদেশে একদরে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) সিলিন্ডার বিক্রি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মো. নুরুল আমিন।

আজ শনিবার সকালে চাঁদপুর ১৫০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিইআরসি’র নির্ধারিত নতুন দামে ভোক্তা পর্যায়ে ১২ কেজির এলপিজি সিলিন্ডার ১ হাজার ৪২২ টাকায় বিক্রি হওয়ার কথা। কিন্তু এর চেয়ে বেশি দামে তা বিক্রি হচ্ছে। আর একেক এলাকায় একেক দরে তা বিক্রি হচ্ছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বিইআরসি চেয়ারম্যান একদরে এলপিজি সিলিন্ডার বিক্রি নিশ্চিত করা হবে বলে জানান। এ জন্য বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

গণমাধ্যমে আলাপের সময় বিইআরসি চেয়ারম্যানের সঙ্গে উপস্থিত ছিলেন ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন পর্যায়ের প্রকৌশলীরা। একটানা ১০ বছর জাতীয় গ্রিডে ১৫০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করেছে চাঁদপুরের কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র। সম্প্রতি বেশকিছু যন্ত্রাংশ অচল হয়ে পড়ায় রক্ষণাবেক্ষণের জন্য গত ডিসেম্বর পুরোপুরি বন্ধ করা হয় এ বিদ্যুতকেন্দ্রের উৎপাদন।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপক প্রকৌশলী নুরুল আবছার জানিয়েছেন, তারা আবারও এ কেন্দ্রের মাধ্যমে উৎপাদনে ফিরতে কাজ করছেন। প্রকৌশলীরা দিনরাত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Place your advertisement here
Place your advertisement here