• শুক্রবার ১২ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৪ মুহররম ১৪৪৬

Find us in facebook

শিশুকে নির্দিষ্ট কোনো গোষ্ঠীর স্বার্থে ব্যবহার করা যাবে না

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুন ২০২৩  

Find us in facebook

Find us in facebook

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ধর্মীয় উদ্দেশ্যে বা অন্য কোনো উপলক্ষ্যের দোহাই দিয়ে চাঁদাবাজি, ভিক্ষাবৃত্তি বা নির্দিষ্ট কোনো গোষ্ঠীর স্বার্থে কোনো শিশুকে ব্যবহার করা যাবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে অপ্রতিরোধ্য গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। যেসব এনজিও দেশের কল্যাণে কাজ করবে, সরকার সব সময় তাদের উৎসাহ দেবে। শিশুদের কল্যাণে সরকারি ও বেসরকারি উদ্যোগে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে।

সোমবার (৬ জুন) সংসদ ভবনের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে আরবান প্রোগ্রাম, ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় ‘শিশুবান্ধব নগর শিশুর অধিকার : বাস্তবায়ন আমাদের অঙ্গীকার’ প্রতিপাদ্যে আয়োজিত সংসদীয় আরবান ককাস গঠন বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ডেপুটি স্পিকার।

সভায় সংসদ সদস্য রানা মোহাম্মদ সোহেল, সিমিন হোসেন রিমি, জুয়েল আরেং, শিরীন আহমেদ, শবনম জাহান, আরমা দত্ত, শামসুন নাহার, সৈয়দা রুবিনা আক্তার, হাবিবা রহমান খান, বাসন্তী চাকমা ও আদিবা আনজুম মিতা অংশগ্রহণ করেন।

মো. শামসুল হক টুকু বলেন, স্মার্ট বাংলাদেশ গড়া আমাদের সবারই দায়িত্ব। আর এই দায়িত্ব সূচারুরূপে পালন করতে হলে আগামীর ভবিষ্যৎ ও দেশের সম্পদ প্রতিটি শিশুকে সঠিকভাবে বেড়ে ওঠার সুযোগ তৈরি করে দিতে হবে। কোনো শিশু অবহেলায়, অনাদরে বা অযত্নে বড় হতে পারে না।

তিনি বলেন, আরবান এলাকার পিছিয়ে পড়া ও অবহেলিত শিশুরা আমাদেরই সন্তান। তাদের মধ্যেই লুকিয়ে আছে ভবিষ্যৎ যোগ্য নেতৃত্ব। সর্বোচ্চ পর্যায়ের জনপ্রতিনিধি হিসেবে এ বিষয়টি লক্ষ্য করা অবশ্যই আমাদের দায়িত্ব।

তিনি আরও বলেন, এ লক্ষ্যে সংসদীয় ককাস গঠনের আজকের এ উদ্যোগ সফল হয়েছে। এই সংসদীয় আরবান ককাস কমিটি তাদের দায়িত্ব সঠিকভাবেই পালন করবে।

সভায় সংসদ সদস্যসহ সবার মতামতের ভিত্তিতে মো. শামসুল হক টুকুকে উপদেষ্টা, রানা মোহাম্মদ সোহেলকে সভাপতি এবং আরমা দত্তকে সদস্য সচিব করে একটি সংসদীয় আরবান ককাস গঠন করা হয়েছে।

সংসদ সদস্য রানা মোহাম্মদ সোহেল এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উপ-পরিচালক মঞ্জু মারিয়া পালমার যৌথ সঞ্চালনায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ডিরেক্টর অপারেশনস্ সাগর মারান্ডীসহ সভায় ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা, বিভিন্ন বেসরকারি সংস্থার সংশ্লিষ্ট ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here