• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

`সরাসরি বিমান যোগাযোগ জাপানের সঙ্গে দ্বিপাক্ষিক সম্প্রসারিত করবে`

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, সরাসরি বিমান যোগাযোগ টোকিওর সঙ্গে কৌশলগত অংশীদারিত্বে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি বলেন, দুই দেশের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরো কার্যকর ও সম্প্রসারিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

গতকাল সোমবার হোটেল ওয়েলকো নারিতাতে ঢাকা-নারিতা ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বাংলাদেশের এমজিএইচ গ্রুপ যৌথভাবে অনুষ্ঠানটির আয়োজন করে।

শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ড্রিমলাইনার বোয়িং ৭৮৭ গাংচিল দীর্ঘ ১৭ বছর পর নারিতা আন্তর্জাতিক বিমানবন্দরের ট্যাক্সিওয়েতে অবতরণ করেছে, বিমানের ঢাকা-নারিতা রুটের সরাসরি প্রথম ফ্লাইট বিজি ০৩৭৬ এখানে এসে পৌঁছেছে।

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ও জাপান অদূর ভবিষ্যতে সম্পর্ককে ‘কমপ্রিহেনসিভ পার্টনারশিপ’ থেকে এখন ‘কৌশলগত পর্যায়ে’ উন্নীত করার চিন্তাভাবনা করছে।

তিনি বলেন, এই অবিরাম বিমান যোগাযোগের মাধ্যমে অর্থনৈতিক ও প্রযুক্তিগত সহযোগিতা, বাণিজ্য ও বিনিয়োগ, শিক্ষা, পর্যটন, সংস্কৃতি ও ক্রীড়া কার্যক্রমের সুযোগ বৃদ্ধি পাবে।

প্রতিমন্ত্রী বলেন, নারিতা ফ্লাইট প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি উপহার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে গত ১৩ বছরে দেশে সরাসরি বিদেশি বিনিয়োগের (এফডিআই) প্রবাহ প্রায় তিনগুণ বেড়েছে উল্লেখ করে আলী বলেন, এখানে আমি আপনাদের সবাইকে পর্যটনসহ বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগের জন্য সুস্পষ্ট আহ্বান জানাতে চাই।

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন তার বক্তৃতায় বলেন, ‘আমি বিশ্বাস করি, বিনিময়ের পরিমাণ বৃদ্ধির সাথে সাথে অর্থনৈতিক কর্মকাণ্ডও দ্রুতগতিতে বৃদ্ধি পাবে, যা জাপান ও বাংলাদেশ উভয়ের জন্যই সমান সুবিধাজনক পরিস্থিতি তৈরি করবে।’

তিনি বলেন, বাংলাদেশ দূতাবাস জাপান-বাংলাদেশ নতুন কৌশলগত অংশীদারিত্ব অনুযায়ী দুই দেশের মধ্যে আর্থ-সামাজিক, বাণিজ্যিক, বাণিজ্য, বিনিয়োগ ও ব্যবসায়িক সম্পর্ককে সুরক্ষিত ও আরো জোরদার করতে সরকারের পরিকল্পনা ও নীতি বাস্তবায়নে সম্পূর্ণভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর কর্পোরেশনের প্রেসিডেন্ট ও সিইও আকিহিকো তামুরা বক্তব্য রাখেন।
 

Place your advertisement here
Place your advertisement here