• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

Find us in facebook

এ সময়টায় ব্যাগে রাখুন ৭ জিনিস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জুন ২০২৪  

Find us in facebook

Find us in facebook

গরমের চেয়ে অনেকের কাছে বর্ষাকাল স্বস্তির। তবে এর কিছু অসুবিধাও আছে। কখন বৃষ্টি নামবে, তা আগে থেকে বলা যায় না। তাই বাড়ি থেকে বেরোনোর আগে প্রস্তুত থাকা জরুরি। এই সময় ব্যাগে কয়েকটি জিনিস না রাখলে রাস্তায় মুশকিলে পড়তে হতে পারে। কোন জিনিসগুলো এমন সময় সঙ্গে রাখতে ভুলবেন না?

ফোল্ডিং ছাতা
বাড়ি থেকে বেরোনোর সময় দেখলেন বাইরে খটখটে রোদ। তাই ব্যাগ ভারী হয়ে যাচ্ছে বলে ছাতাটা বার করে রাখলেন। এই ভুলটা করবেন না। সকালে রোদ মানে, বিকাল কিংবা আপনার অফিস থেকে ফেরার সময় বৃষ্টি আসবে না, তেমনটি মনে করার কোনো কারণ নেই। তাই ছাতাটি ব্যাগেই রাখুন।

পাওয়ার ব্যাংক
মোবাইল সচল না থাকলে অনেক কাজেই বিঘ্ন ঘটে। মোবাইল ব্যবহার করলেও চার্জ দেওয়ার কথা ভুলে যান অনেকেই। বাড়ি থেকে কিছু দূর যেতেই যদি ফোন বন্ধ হয়ে যায়, তা হলে বিপদ। অফিসের মেল, হোয়াট্‌সঅ্যাপ কিছুই দেখা যায় না। সেই সময় পাওয়ার ব্যাংক থাকলে রাস্তাতেই চার্জ দিয়ে নেওয়া যায়। বিশেষ করে বর্ষাকালে পাওয়ার ব্যাংকের আরো বেশি দরকার পড়ে। কারণ, এই সময়ে ঘন ঘন লোডশেডিং হয়। ফলে অফিসেও ‘পাওয়ার কাট’ হতে পারে। পাওয়ার ব্যাংক থাকলে সমস্যা হবে না।

স্যানিটাইজার
বর্ষায় সংক্রমণের ভয় বেশি। তাই সব সময়ে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা জরুরি। বিশেষ করে খাবার খাওয়ার আগে স্যানিটাইজার ব্যবহার করা জরুরি। রাস্তায় দাঁড়িয়ে খাবার খাওয়ার আগে স্যানিটাইজার হাতে না মেখে খাওয়া একেবারেই ঠিক হবে না। তাই ব্যাগে সব সময় স্যানিটাইজারের একটি বোতল রেখে দিন।

ওষুধ
বর্ষায় বাইরের খাবার খেলে পেটের গোলমাল হওয়ার ঝুঁকি থেকে যায়। তাছাড়া এই সময়ে সর্দি-কাশি-জ্বর হওয়ার সম্ভাবনাও থাকে। তাই এই সমস্ত সমস্যার ওষুধ খামে ভরে অবশ্যই নিজের কাছে রাখুন।

কভার
বাইরে বের হওয়ার আগে ব্যাগ কভার ও ল্যাপটপ কভার নিতে ভুলবেন না। এগুলোতে পানি লাগলে অনেক দরকারি  নথি নষ্ট হতে পারে।

ছোট তোয়ালে
ছাতা থাকলেও বৃষ্টির পানি গায়ে পড়তে পারে । সেক্ষেত্রে ছোট তোয়ালে, বা ড্রাই টিসু পেপার রাখুন ব্যাগে।

পারফিউম
বর্ষার দিনে ব্যাগে পারফিউম রাখা খুব জরুরি। ঘামে, বৃষ্টির পানিতে ভিজে গেলে দুর্গন্ধ এড়াতে এটি খুবই প্রয়োজনীয়।

Place your advertisement here
Place your advertisement here