• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, যেই পাকিস্তান রাতের আঁধারে নিরস্ত্র বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়েছিল, তারা আজ দেউলিয়া হওয়ার পথে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে বাংলাদেশ।

শনিবার সকালে গণহত্যা দিবস উপলক্ষে নগরের পাহাড়তলী বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ শেষে এ কথা বলেন তিনি।

মেয়র রেজাউল বলেন, পাহাড়তলী বধ্যভূমিতে অসংখ্য নিরীহ বাঙালিকে হত্যা করা হয়েছে। দিনদিন এ বধ্যভূমি সংকুচিত হয়ে যাচ্ছে। হীনস্বার্থে ভূমি খেকোরা জায়গা দখল করতে করতে পাহাড়তলী বধ্যভূমিকে সংকুচিত করে ফেলেছে। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে এ ষড়যন্ত্র মেনে নেয়া হবে না। আমি প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করছি যেন পাহাড়তলী বধ্যভূমিকে সম্প্রসারিত করে ঢেলে সাজানো হয়। জনগণ এখানে এসে মুক্তিযুদ্ধের চেতনার উপলব্ধি নেবে। বেদখল হয়ে থাকা চট্টগ্রামের সব বধ্যভূমি স্থায়ীভাবে সংরক্ষণের উদ্যোগ নিতে হবে।

তিনি আরো বলেন, যারা একাত্তরে স্বাধীনতার বিরোধিতা করেছিল তারাই এখন বধ্যভূমি দখল করছে। ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতা করছে। এ হায়েনাদের বিষয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে সতর্ক থাকতে হবে। একই সঙ্গে লড়তে হবে মুক্তিযুদ্ধের চেতনার সরকারকে টিকিয়ে রাখতে।

এ সময় উপস্থিত ছিলেন- চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম ও শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমা প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here