– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
  • শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৭ ১৪৩০

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তর্জাতিক অংশীদারদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর দিনাজপু‌রে ট্রাকচাপায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর রংপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ছাত্রলীগ সভাপতি ‘সিন্ডিকেটের কারসাজিতে আলুর বাজার নিয়ন্ত্রণে বিঘ্ন ঘটছে’ অপহরণ নাটক সাজিয়ে স্ত্রীর কাছে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

ঢাকায় এসেছেন ভারতের সেনাপ্রধান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জুন ২০২৩  

Find us in facebook

Find us in facebook

 
সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে বাংলাদেশ সফরে এসেছেন ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ পান্ডে। সোমবার (৫ জুন) সকালে তিনি বাংলাদেশে আসেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে ভারতীয় হাই কমিশন।

ভারতীয় হাই কমিশনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দুইদিনের এ সফরে জেনারেল পান্ডে চট্টগ্রামে বাংলাদেশ মিলিটারি একাডেমির পাসিং আউট প্যারেড পরিদর্শন করবেন। সম্প্রতি সেনাপ্রধান এসএম শফিউদ্দিনের ভারত সফরের অনুসরণে বাংলাদেশে এ সফর করবেন জেনারেল পান্ডে।

সফরকালে ভারতের সেনাপ্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে নিহত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এছাড়া তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সাথে দ্বিপাক্ষিক আলোচনা করবেন এবং ভারত ও বাংলাদেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতার সামগ্রিক পটভূমি পর্যালোচনা করবেন।

এই উচ্চ-পর্যায়ের আলোচনা ভারত ও বাংলাদেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধন পুনর্নবীকরণের সুযোগ করে দেবে বলে আশাপ্রকাশ করা হচ্ছে।

এর আগে গত ২৬ এপ্রিল ভারতের সেনাপ্রধানের আমন্ত্রণে দেশটিতে সফরে যান সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সেসময়ে তিনি ভারতের চেন্নাইয়ে অবস্থিত অফিসার্স ট্রেনিং একাডেমির কমিশনপ্রাপ্ত অফিসারদের পাসিং আউট প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেডের অভিবাদন গ্রহণ করেন।

Place your advertisement here
Place your advertisement here