• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

তেঁতুলিয়ায় দুই নারীর অস্বাভাবিক মৃত্যু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পৃথক এলাকায় কল্পনা আক্তার (২১) ও রহিমা খাতুন (৪৫) নামে দুই নারীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনকে হত্যার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিহতরা হলেন- উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া এলাকার আব্দুল্লাহর স্ত্রী কল্পনা আক্তার ও তেঁতুলিয়ার গড়িয়াগছ গ্রামের সাত্তারের স্ত্রী রহিমা খাতুন।

বুধবার (১ মার্চ) তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বিষয়টি  নিশ্চিত করেন। একই দিন সকালে কল্পনার বাবা গোলাপ খাঁ বাদী হয়ে স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে মামলা দায়ের করে।

থানা পুলিশ ও এজাহারে জানা যায়, গত ২০১৯ সালে মাঝিপাড়া গ্রামের গোলাপ খাঁর মেয়ে কল্পনার বিয়ে হয় একই গ্রামের কামাল হোসেনের ছেলে আব্দুল্লাহ (২৫) এর সঙ্গে। বিয়ের সময় আব্দুল্লাহকে ব্যবসা করার জন্য নগদ টাকাসহ সংসারের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দেয় কল্পনার বাবা। বিয়ের ১ বছর পর থেকে নতুন করে যৌতুকের জন্য শ্বশুর কামাল হোসেন  ও শাশুড়ি নাজমা বেগম স্ত্রী কল্পনাকে নির্যাতন করার জন্য আব্দুল্লাহকে পরামর্শ দেন। এর পর থেকে কল্পনার উপর শুরু হয় মানসিক ও শারীরিক নির্যাতন। এর মাঝে একটি মেয়ে সন্তানের জন্ম দেয় কল্পনা। 

এদিকে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) শ্বশুর ও শাশুড়ির পরামর্শে দুপুরে যৌতুক দাবি করে নির্যাতন শুরু করে আব্দুল্লাহ। নির্যাতনের মাঝে হত্যার জন্য মুখে বিষ ঢেলে দেয় সে। কল্পনা কোন মতে বাড়ি থেকে বের হয়ে স্থানীয়দের সহায়তায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ঘটনায় নিহতের বাবা গোলাপ খাঁ সকালে বাদী হয়ে স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ও যৌতুকের দাবিতে মারপিট ও বিষ প্রয়োগে হত্যা এবং সহায়তার অপরাধের মামলা দায়ের করে।

এদিকে বুধবার দুপুরে স্বামীর সঙ্গে পারিবারিক কলহের জেরে বিষপান করেন রহিমা খাতুন। পরিবারের সদস্যরা দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

পারিবারিক ভাবে জানা যায়, কিছুটা মানসিক অসুস্থ ছিলেন রহিমা। এ ঘটনায় কোন অভিযোগ না থাকায় প্রাথমিক সুরতহাল শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে পুলিশ।

Place your advertisement here
Place your advertisement here