• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

একাত্তরের গণহত্যার বিচারের জন্য শেখ হাসিনাকে ক্ষমতায় দরকার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, একাত্তরের ২৫ মার্চের গণহত্যার বিচার করতে শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় দরকার। মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিকে আবারো পরাজিত করতে তাকে ক্ষমতায় দরকার।

শনিবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে ৭১’-এর ২৫ মার্চ গণহত্যার প্রতিবাদে সচেতন নাগরিক কমিটি (সনাক) আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, ৩০ লাখ শহিদের স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনাকে রাষ্ট্র ক্ষমতায় দরকার। তিনি ছাড়া দুঃসাহসী কাণ্ডারি আর দ্বিতীয় কেউ আসবে না। ২৫ মার্চের গণহত্যার বিচারের জন্য আমাদের সচেতনতাবোধ জাগ্রত করতে হবে। নতুন প্রজন্মকে সচেতন করতে হবে। সরকার ২৫ মার্চের গণহত্যার বিচারে পদক্ষেপ নিচ্ছে।

তিনি আরো বলেন, সেই রাতের গণহত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার এবং তাদের বিনাশ করতে হলে স্বাধীনতাবিরোধীদের কোনোভাবেই ক্ষমতায় আসতে দেওয়া যাবে না। এই জায়গায় আমাদের ইস্পাত কঠিন ঐক্য থাকতে হবে।

শ ম রেজাউল করিম বলেন, শেখ হাসিনা আমাদের জন্য আশীর্বাদ। তিনি না থাকলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না, যুদ্ধাপরাধীদের বিচার হতো না, মহান মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হতো না।

তিনি বলেন, আওয়ামী লীগ ছাড়া যারা ২৬ বছর রাষ্ট্র ক্ষমতায় ছিল, তাদের মধ্যে পাকিস্তানি ভাবধারা ও চিন্তা-চেতনার কুশীলবরা ছিল বলেই ২৫ মার্চের গণহত্যার বিচার করা যায়নি। এখনো আমরা শত্রুমুক্ত নই, স্বাধীনতাবিরোধী মুক্ত নই। এ কারণেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে ১৯ বার মৃত্যুর মুখোমুখি হতে হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here