• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ইউজিসির এপিএ মূল্যায়নের স্কোরিংয়ে হাবিপ্রবির দৃশ্যমান উন্নতি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

২০২১-২২ অর্থ বছরের ৪৬ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) প্রকাশ করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ইউজিসির সচিবালয় এবং প্রশাসন বিভাগের সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

ইউজিসির সে মূল্যায়নে ৬৭.৯৫ স্কোর  পেয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি)। ২০২১-২০২২ অর্থবছরে ৬৭.৯৫ স্কোর নিয়ে হাবিপ্রবি প্রথম-দ্বিতীয়-তৃতীয় স্থান না পেলেও হয়েছে চমকে যাওয়ার মতো অগ্রগতি, যেখানে বিগত ২০২০-২০২১ অর্থবছরে  হাবিপ্রবির স্কোর ছিল ৩.০ এর কম। 

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, মাত্র এক অর্থ বছরে ৩.০ থেকে ৬৭.৯৫ স্কোরে উন্নীতকরণ সম্ভব হয়েছে বিশ্ববিদ্যালয়ের ৭ম উপাচার্য হিসেবে অধ্যাপক ড. এম. কামরুজ্জামানের বিগত ৩০ জুন ২০২১ তারিখ এ যোগদানের পর হতেই। যোগদানের প্রথম দিন থেকেই তিনি বিশ্ববিদ্যালয়ে সরকারী নির্দেশনা মোতাবেক প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহীতা আনয়নে সুশাসনের ৫ টি জবাবদিহিমূলক উপকরন বিষয়ে যথাযথ কমিটি গঠন ও কমিটির সকলকে নিয়ে কার্যাদি শুরু করেন। এই স্কোর অর্জনে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই ধন্যবাদ প্রাপ্য। 

এই অর্থবছরেও উপরোক্ত সকল কার্যক্রমের সুফল  বিশ্ববিদ্যালয়ের সকলে ভোগ করে সকলে একযোগে কাজ করে গেলে চলমান অর্থবছর শেষে এই বিশ্ববিদ্যালয়ের স্কোর আরও অনেক বৃদ্ধি পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

উল্লেখ্য, সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার ও সুশাসন নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের লক্ষ্যে ২০১৪-১৫ অর্থবছরে এপিএ প্রবর্তন করা হয়।

Place your advertisement here
Place your advertisement here