• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
অভ্যন্তরীণ খাত থেকে রাজস্ব আদায়ে আরও উদ্যমী হোন: প্রধানমন্ত্রী জনপ্রিয়তা থাকলে নির্বাচনে আসুন: বিএনপিকে মির্জা আজম সবাইকে আইন অনুযায়ী রাজস্ব দেওয়ার আহ্বান রাষ্ট্রপতির মতিঝিল-কমলাপুর মেট্রোরেল লাইন নির্মাণ প্রক্রিয়া শুরু ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক জোরদারে সমর্থনের আশ্বাস মার্কিন সিনেটরের

বিশ্ব জয় করার শক্তির নাম মেধা: টেলিযোগাযোগমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

বিশ্ব জয় করার শক্তির নাম মেধা: টেলিযোগাযোগমন্ত্রী                     
ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বিশ্ব জয় করার শক্তির নাম হচ্ছে মেধা। বাংলাদেশের নতুন প্রজন্মের মেধা আছে এবং তারা উত্তরাধিকার সূত্রে সাহসী। গতকাল সোমবার রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলালিংক এনোভেটর্স ৬ দশমিক ০ এর গ্র্যান্ড ফিনাল উপলক্ষে বাংলালিংক আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, একান্ন বছর আগে বিনা অস্ত্রে পাকিস্তানীদের অস্ত্র কেড়ে নিয়ে যুদ্ধ করেছি, বঙ্গবন্ধুর নেতৃত্বে সাহসকে পুঁজি করে আমরা যুদ্ধ করে স্বাধীনতা এনেছি। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির হাত ধরে এখন আমরা উন্নত বাংলাদেশ গড়ার যুদ্ধে সফলতার দ্বার প্রান্তে।

দেশে মোবাইল প্রযুক্তি বিকাশের বৈপ্লবিক পরিবর্তন সূচিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সামনের দিনে ৩জি নেটওয়ার্ক প্রযুক্তির প্রয়োজন হবে না। সামনের দিনের নেটওয়ার্ক হবে ২জি, ৪জি এবং ৫জি। কথা বলার জন্য শুধু ২জি এবং ৪জি প্রযুক্তির  প্রয়োজন হবে। ৫জি প্রযুক্তির মহাসড়ক কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবটিক্স, আইওটি কিংবা ব্লকচেইন প্রযুক্তির জন্য দরকার হবে।

মোস্তফা জব্বার মোবাইল অপারেটরগুলোকে স্পেকট্রাম সুবিধা কাজে লাগিয়ে ৫জি প্রযুক্তি সম্প্রসারণের উদ্যোগ দ্রুততার সঙ্গে যথাযথভাবে কাজে লাগানোর আহ্বান জানান।

ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান এবং বাংলালিংক’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here