• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত ৭টায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে প্রাণ গেল মা-মেয়ের মানুষের কষ্ট লাঘবে লোডশেডিংয়ের রুটিন করার পরামর্শ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী

সিলেটে বন্যা: অভিযোগ ছাড়া মাঠে নেই বিএনপি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জুন ২০২২  

Find us in facebook

Find us in facebook

গত কয়েক দিনের অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের সবক’টি নদী ও হাওরের পানি বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জেলা শহরসহ উপজেলা শহরেও রাস্তাঘাট ও বাসাবাড়িতে পানি উঠেছে। হঠাৎ করে পানিবন্দি হয়ে পড়ায় দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। সরকারের বিভিন্ন সংস্থা, সামাজিক সংগঠন ও সরকারি দলের নেতাকর্মীরা এ সময় সিলেটবাসীর পাশে সহযোগিতার হাত বাড়ালেও এখনো আড়ালে রয়েছেন বিএনপি নেতারা। মাঠে দেখা যায়নি তাদের।

এতকিছুর পরও বিএনপি এখনো ত্রাণ দিতে প্রস্তুত হয়নি। তারা বলছে, আপাতত ত্রাণ প্রদান শুরু না করে কোরবানির ঈদের পর সিলেটবাসীকে ত্রাণ প্রদান করা উত্তম সিদ্ধান্ত হতে পারে।

এদিকে বিএনপির ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, দেশে বন্যা পরিস্থিতিতে দলের তরফ থেকে দৃশ্যমান কোনো পদক্ষেপ না নেয়ায় ক্ষুব্ধ বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। তাই তড়িঘড়ি করে বিএনপির সহায়তা কমিটি গঠন করা হয়েছে।

যদিও ঈদ উদযাপনের কথা মাথায় রেখে বিএনপির বিত্তশালী কোনো নেতাই বন্যা তহবিলে আর্থিক সহায়তা দিতে রাজি না হলেও অনেক চাপাচাপির পর দলের বিত্তশালী নেতারা ঈদের পর আর্থিক অনুদান দিতে রাজি হয়েছেন। ফলে ঈদের আগে বন্যাকবলিত মানুষদের কোনো ধরনের সহায়তা দিতে পারছে না বিএনপি।

দুর্দশাগ্রস্ত মানুষের সহায়তার পরিকল্পনাটি তাই আপাতত কাগজে-কলমেই সীমাবদ্ধ থাকছে। তবে দুদিন আগে কমিটি গঠন করেও সহায়তা দিতে না পারায় দলের অভ্যন্তরে চলছে নানা সমালোচনা।

বিএনপির একটি গোপন সূত্র বলছে, বন্যায় ক্ষতিগ্রস্তদের দলীয় সহায়তা দিতে মির্জা আব্বাস, জমির উদ্দিন সরকার, আব্দুল আউয়াল মিন্টুদের মতো বিত্তশালী নেতাদের কাছে অনুদান চাওয়া হয়েছে। তারা এখনো কোনো উত্তর দেননি। তাই বিএনপির সহায়তা কার্যক্রম অনিশ্চিত হয়ে পড়েছে।

Place your advertisement here
Place your advertisement here