• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook

ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না ৩ ডিসেম্বর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

আগামী ৩ ডিসেম্বর ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় ৩০তম জাতীয় সম্মেলন হচ্ছে না। মঙ্গলবার (১৫ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাধিক সূত্র।

জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৯ নভেম্বর রাষ্ট্রীয় সফরে জাপান যাচ্ছেন, ফিরবেন ৩ ডিসেম্বর। প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগের সম্মেলন পেছানো হচ্ছে বলে জানা গেছে তবে ৩ ডিসেম্বরের বদলে ওই মাসের অন্য কোনোদিন নির্ধারণের নির্দেশনা দিয়েছেন। এদিকে সম্মেলনের পরবর্তী সম্ভাব্য তারিখ ৮ ডিসেম্বর নির্ধারিত হয়েছে বলে ওই সূত্র জানিয়েছে।

সূত্রমতে, মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে সাক্ষাৎ করতে যান ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গেলে ৩ ডিসেম্বরের পরে যেকোনও দিন সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিতে বলেন আওয়ামী লীগ সভাপতি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে পরামর্শ করে নতুন তারিখ নির্ধারণেরও নিদের্শনা দিয়েছেন শেখ হাসিনা।

এদিকে বার্তা২৪.কমের পক্ষ থেকে একাধিক বার মুঠোফোনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে, তাঁদের পাওয়া যায় নি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ বার্তা২৪.কমকে জানান, বিষয়টি গণমাধ্যমের মধ্য দিয়ে অবগত হলাম। এ বিষয়ে সুনির্দিষ্ট বলার সুযোগ হয় নি। তাছাড়া ৩ ডিসেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন আওয়ামীলীগের নীতি-নির্ধারণী কমিটিরাই সিদ্ধান্ত দিয়েছে। যদি পরিবর্তন করা হয়, তাহলে শিগগিরই তাঁরাই জানিয়ে দেবেন।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের বলেন, ছাত্রলীগের সম্মেলনের তারিখ পরিবর্তনের বিষয়টি এখনও কনফার্ম হয়নি। হলেই আমরা আপনাদের জানিয়ে দেবো। আমি এখন একটা মিটিংয়ে থাকায় বেশি কিছু বলতে পারছি না।

অন্যদিকে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক গণমাধ্যমে বলেছেন, ছাত্রলীগের সম্মেলনের তারিখ এখনও পরিবর্তন হয়নি। যদি পরিবর্তন হয়ও আমার কিছু জানা নেই।

এদিকে পত্র-পত্রিকার বিভিন্ন রিপোর্ট ও একটি সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের দুই সহযোগী সংগঠন মহিলা লীগ ও যুব মহিলা লীগের সম্মেলনের তারিখও নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ২৬ নভেম্বর মহিলা লীগ ও ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

Place your advertisement here
Place your advertisement here