• বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২১ ১৪৩০

  • || ২২ জমাদিউল আউয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
দেশ রক্ষায় নদী বাঁচানোর আহ্বান প্রধানমন্ত্রীর তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে গাঁজা ও ইয়াবাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার নির্বাচনকে কেন্দ্র করে প্রস্তুত হচ্ছে ছাপাখানা, কর্মীদের ব্যস্ততা ১০ ডিসেম্বর সমাবেশ করবে না আ.লীগ: ওবায়দুল কাদের

১৫ আগস্টের হত্যাযজ্ঞের মধ্য দিয়ে ফের সাম্প্রদায়িকতার বীজ বপন হয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

১৫ আগস্টের হত্যাযজ্ঞের মধ্য দিয়ে ফের সাম্প্রদায়িকতার বীজ বপন হয়           
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক রাজনীতির ভিত্তি গড়ে তুলতেই আওয়ামী মুসলিম লীগ থেকে বেরিয়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন।

 পঁচাত্তরের ১৫ আগস্টের কালো অধ্যায়ের মধ্যদিয়ে বাংলাদেশের রাজনীতিতে আবারও সাম্প্রদায়িকতার বীজ বপন হয়।
বৃহস্পতিবার সিলেটের জৈন্তাপুরে বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে বুঝতে পারলে বাংলাদেশকে বোঝা যাবে। বঙ্গবন্ধু বাঙালির মনের আকাঙ্ক্ষা বুঝতে পেরেছিলেন। সাড়ে সাত কোটি বাঙালি তার নেতৃত্বে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু যখন রাজনীতি শুরু করেছিলেন তখনও সাম্প্রদায়িক শক্তি সক্রিয় ছিল। তিনি সেই সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াই করেছেন। আমরা তার আদর্শ অনুস্মরণ করে এমন রাজনীতি করতে হবে, যেন সাম্প্রদায়িকতা মাথাচাড়া দিতে না পারে।

গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন এ শোক সভার আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন- গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া হেলাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক,প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here