• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook

হাবিপ্রবিতে ডেইরি শিল্প বিকাশের অন্তরায় নিয়ে কর্মশালা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) “ডেইরি শিল্প বিকাশের অন্তরায় এবং উত্তরণের উপায়” বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি)’র আয়োজনে আইআরটি’র কনফারেন্স রুমে খামারিদের জন্য এই “ডেইরি শিল্প বিকাশের অন্তরায় এবং উত্তরণের উপায়” বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান। ইনস্টিটিউট অব রিসার্চ এন্ড ট্রেনিং (আইআরটি)’র পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ভিএএস অনুষদের ডীন প্রফেসর ড. তাহেরা ইয়াসমিন, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মো. আলতাফ হোসেন, উপ-পরিচালক (কৃত্তিম প্রজনন) ড. মাহফুজা খাতুন, জেলা ভেটেরিনারি অফিসার ড. আশিকা আকবর তৃষা, জেলা ট্রেনিং অফিসার ডা. মো. আনিসুর রহমানম আইআরটি’র সহযোগী পরিচালক প্রফেসর ড. বেগম ফাতেমা জোহরা প্রমুখ। 

অনুষ্ঠানে হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান বলেন, বর্তমানে বাংলাদেশ মাছ, মাংস ও ডিম উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এমনকি মাছ ও ডিম প্রয়োজনের তুলনায় বেশি ভোগ করছি আমরা। দুধ উৎপাদনে কিছুটা ঘাটতি আছে, সামনে সেটিও কেটে যাবে আশা করি। কারণ প্রাণীসম্পদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার। 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কিছু সামাজিক দায়বদ্ধতা আছে। সেই দায়বদ্ধতা থেকেই এ ধরণের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। আশা করি এই প্রশিক্ষণ কর্মশালা থেকে আপনারা গুরুত্বপূর্ণ কিছু বিষয় জানতে পারবেন। 

Place your advertisement here
Place your advertisement here