• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত ৭টায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে প্রাণ গেল মা-মেয়ের মানুষের কষ্ট লাঘবে লোডশেডিংয়ের রুটিন করার পরামর্শ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী

উন্নত জাতি গঠনে মানসম্মত শিক্ষার বিকল্প নেই-সংস্কৃতি প্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। সুতরাং উন্নত জাতি গঠনে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। তিনি বলেন, একটি সুশিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের রয়েছে অনন্য অবদান। তাদের কঠোর শ্রম ও নিষ্ঠা, আন্তরিকতা সরকারের কর্ম পরিকল্পনার ফলে এ ক্ষেত্রে সাফল্য অর্জিত হয়েছে।

রোববার ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ গড়ার লক্ষ্যে অবকাঠামো উন্নয়ন ও শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করেছেন। যাতে করে শিক্ষকদের দক্ষতা বৃদ্ধি পায়। তিনি শিক্ষকদের পেশার মর্যাদা রক্ষা এবং উন্নত ও সমৃদ্ধ জাতি উপহার দেওয়ার জন্য শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানান।

শিক্ষকদের সুযোগ সুবিধা বৃদ্ধি, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণে শিক্ষকদের দাবির ব্যাপারে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার প্রতিটি উপজেলায় একটি করে স্কুল জাতীয়করণ করেছে। 

জেলা শাখার আহ্বায়ক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, সমিতির কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান, সমিতির কেন্দ্রীয় উপদেষ্টা আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কাউছার আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম এ কুদ্দুছ, মুক্তাগাছা উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আরব আলী, টাঙ্গাইল জেলা শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমেদ, শিক্ষক নেতা গোলাম রব্বানী, অধ্যক্ষ আবুল কাসেম, চাঁন মিয়া প্রমুখ।

সম্মেলনে ময়মনসিংহের ১৩টি উপজেলার শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here