ব্রেকিং:
পাঁচ বিভাগে পাঁচ বার্ন ইউনিট স্থাপনসহ প্রায় ৭ হাজার ৪৪৭ কোটি ৭ লাখ টাকা ব্যয় সম্বলিত ১০ প্রকল্প একনেকে অনুমোদন
  • বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
ভারতের সঙ্গে বন্ধুত্বের বন্ধন এখন আরো শক্তিশালী: প্রধানমন্ত্রী বাল্যবিয়ে মুক্ত হলো কুড়িগ্রামের রাজারহাট এক কোটি ৬০ লাখ টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার ধান-চালের বাজার তদারকি জোরদারের নির্দেশ বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিট পাচ্ছে ৫ মেডিকেল হাসপাতাল

হিলিতে ভারতীয় পেঁয়াজ আমদানি বেড়েছে, কমেছে দাম

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে গত কয়েক দিনের তুলনায় বেড়েছে ভারতীয় পেঁয়াজ আমদানি। এতে খুচরা বাজারেও কমতে শুরু করেছে ভারতীয় পেঁয়াজের দাম। তবে দেশি পেঁয়াজের ঝাঁজ আগের মতোই আছে।

সপ্তাহের ব্যবধানে হিলি বাজারের আড়তগুলোতে কেজিতে ভারতীয় পেঁয়াজ পাঁচ থেকে ছয় টাকা কমে ৩৪ থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজ ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীদের দাবি, চাহিদার তুলনায় আমদানি বাড়ায় দাম কমে গেছে।

হিলি বন্দরের তথ্য অনুযায়ী, সোমবার ১৭টি ট্রাকে ৪৬৯ টন আর মঙ্গলবার ২৭টি ট্রাকে ৭৫৫ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে হিলি বাজারের বিভিন্ন আড়ত ঘুরে দেখা গেছে, ভারতীয় পেঁয়াজ খুচরা ব্যবসায়ীদের কাছে ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। যেখানে গত এক সপ্তাহ আগে ৩৬ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল।

এদিকে খুচরা ব্যবসায়ীরা সাধারণ ক্রেতাদের কাছে ৩৪ থেকে ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছেন। দাম কমায় স্বস্তিতে ক্রেতারা।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আসলাম হোসেন বলেন, কয়েকদিন আগে হিলি বাজারে ৪০ টাকা কেজি দরে ভারতীয় পেঁয়াজ কিনতে হয়েছে। কিন্তু এখন পেঁয়াজের দাম কিছুটা কমেছে। এতে ক্রেতাদের মধ্যে অনেকটা স্বস্তি ফিরেছে। তবে দেশি পেঁয়াজের ঝাঁজ আগের মতোই।

বাজারের পেঁয়াজ ব্যবসায়ী মেহেদী হাসান মিঠু জাগো নিউজকে বলেন, কয়েকদিনের তুলনায় বাজারে ভারতীয় পেঁয়াজের দাম কমে গেছে। আড়তগুলোতে ৩০ থেকে ৩২ টাকা কেজিতে ক্রয় করে ৩৫ টাকায় খুচরা বিক্রি করা হচ্ছে।

তিনি আরও বলেন, বন্দর দিয়ে প্রতিদিনই ভারতীয় পেঁয়াজ আমদানি বাড়ছে। যার কারণে বাজারে দাম কমতে শুরু করেছে।

Place your advertisement here
Place your advertisement here