• সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১২ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

বিভাগীয় প্রধানের পদত্যাগের দাবিতে বেরোবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান জনি পারভীনের পদত্যাগসহ ক্লাস-পরীক্ষা নেওয়ার দাবিতে প্রশাসন ভবন ঘেরাও করে বিক্ষোভ ও অবস্থান করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা। রবিবার (২৮ নভেম্বর) দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

এর আগে রবিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত মামুদ ভবনে অবস্থিত অর্থনীতি বিভাগের কলাপসিবল গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। বিক্ষোভের সময় বিভাগের কোনো শিক্ষক ছিলেন না। 

শিক্ষার্থীরা জানান, অর্থনীতি বিভাগ সেশনজটমুক্ত ও আইকিউএসি রেটিংয়ে প্রথম স্থানপ্রাপ্ত বিভাগ ছিল। কিন্তু জনি পারভীন বিভাগীয় প্রধান হওয়ার পর থেকে লাগাতার অনুপস্থিত থাকছেন। করোনাকালীন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অনলাইনে ক্লাস চালু করলেও তিনি এক বছর সাত মাসেও কোনো একাডেমিক সভা আহ্বান এবং শিক্ষকদের সঙ্গে কোনো ধরনের আলোচনা করেননি। ফলে বিভাগের শিক্ষার্থীরা দীর্ঘ সেশনজটে পড়েছেন।

তারা আরও অভিযোগ করেন, জনি পারভীন অর্থনীতি বিভাগ পরিচালনার দায়িত্ব নিয়ে ক্ষমতার অপব্যবহার ও বিভাগের শিক্ষার্থীদের হয়রানি করছেন। এ অবস্থায় তিনি বিভাগের পদ থেকে অপসারণ না করলে আন্দোলন অব্যাহত রাখার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক নুরুজ্জামান খান বলেন, ‘বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন অবগত। খুব তাড়াতাড়ি ওই বিভাগের সকল সমস্যা সমাধান করা হবে।’

এরআগে গত ১৮ নভেম্বর জনি পারভীনের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে বিভাগের প্রধান থেকে অপসারণ ও শাস্তির দাবিতে রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র জমা দেন ওই বিভাগের ৬ শিক্ষক।

Place your advertisement here
Place your advertisement here