• রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১১ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

‘বঙ্গবন্ধু কন্যার পরিশ্রমের ফল আজকের বাংলাদেশ’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশ আজ অগ্রসর এক জাতি। পৃথিবীর কাছে এখন রোল মডেল। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বের জন্য। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করতে চেয়েছিল। কিন্তু সেটা পারেনি তারা। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার পরিশ্রমের ফল আজকের বাংলাদেশ।

আজ শনিবার সকালে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ‘২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা-২০২২’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন। এসময় তিনি আরো বলেন, ‘আমরা এভাবে চলতে থাকলে ২০২৬ সালে গ্রাজুয়েশন ও ২০৩০ সালের জন্য যে এসডিজি লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছিল তা অত্যন্ত দুই বছর আগেই আমরা অর্জন করতে পারবো।’

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি আরো বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত অর্থনীতির দেশ হবে। তখন মাথাপিছু আয় সাড়ে ১২ হাজার আসবে। একই সঙ্গে ২৬তম অর্থনীতির দেশ হবে। সেই ধারাবাহিকতায় আমরা এগিয়ে চলছি।

তিনি আরো বলেন, বাণিজ্যমেলাতে দেশি-বিদেশি বিভিন্ন পণ্য এসেছে। আমাদের রপ্তানি বেড়েছে। ৫১ বিলিয়ন ডলারের যে রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল আমরা তার থেকে বেশি রপ্তানি করতে পারবো। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি সবার সম্মিলিত প্রচেষ্টায় আন্তর্জাতিক বাণিজ্যমেলা ২০২২ সুন্দরভাব সফলভাবে শেষ করতে পারবো। পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্নের সেই বাংলাদেশ গড়বোই।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভিসি এ এইচ এম আহসান, বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট মো. জসিম উদ্দীন। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানি) মো. হাফিজুর রহমানসহ বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর সিনিয়র কর্মকর্তারা।

Place your advertisement here
Place your advertisement here