• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

কম বয়সেই চুল পেকে যাচ্ছে, সমাধান লুকিয়ে তিন তেলে 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

কারো তিরিশে, কারো বা তারও আগে। এমন কম বয়সেই অনেকের চুল পেকে যাওয়ার সমস্যা দেখা দেয়। অনেকে বলে থাকেন, এর পেছনে রয়েছে জীবনধারা। মানসিক চাপের কারণে অনেকের চুল পাকার সমস্যা বাড়ে।

অতিরিক্ত কাজের জন্যই মানসিক চাপ তৈরি হোক, কিংবা অন্য কোনো কারণে, তার প্রভাব অনেক সময়েই গিয়ে পড়ে চুল এবং ত্বকের উপরে। এখন কাজের ধরন বদলেছে। তার জেরে মনের উপর চাপ পড়েই থাকে। তাই কম বয়সে চুল পাকতে দেখাও যাচ্ছে বেশি। কিন্তু কিছুটা যত্নে সমস্যা খানিক এড়িয়ে চলা সম্ভব।

এক্ষেত্রে তিন ধরনের তেল সাহায্য করতে পারে কম বয়সে চুল পেকে যাওয়ার সমস্যা এড়াতে। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপকারী তিনটি তেল সম্পর্কে-

** সর্ষের তেলের কি কাজ শুধুই মাছ ভাজা? মোটেই নয়। এতে রয়েছে নানা ধরনের অ্যান্টি-অক্সিড্যান্ট, যা চুলের যত্ন নিতে সক্ষম। ফলে মাঝেমধ্যে সর্ষের তেল রুপচর্চাতেও ব্যবহার করা যায়।

** এই সমস্যার সমাধানে আরো একটি তেল বেশ কার্যকর। সেটি হলো অলিভ অয়েল। ঝিঙে ছোট ছোট করে কেটে অলিভ অয়েলে ভিজিয়ে রাখতে হবে। দিন তিনেক পর সবটা ভালো করে ফুটিয়ে নিতে হবে। দেখবেন মিশ্রণটি কালচে ভাব নেবে। তা একটি বাটিতে করে রেখে দিন। সপ্তাহে দু’বার চুলে লাগান।

** নারকেল তেলে যে চুল ভালো থাকে, তা তো জানাই। কিন্তু পাকা চুলের সমস্যা দূর করার ক্ষেত্রে এই তেল কত উপকারী, তা জানা আছে কি? শুকনো কারি পাতা গুঁড়া করে সামান্য নারকেল তেলের সঙ্গে মিশিয়ে নিতে হবে। চুলের গোড়ায় তা লাগাতে হবে বেশ ভালো করে। কিছুক্ষণ রেখে মাথা ধুয়ে নিয়ে হবে।

Place your advertisement here
Place your advertisement here