• শুক্রবার   ২৭ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার- প্রধানমন্ত্রী মরণোত্তর দ্যাগ হ্যামারশোল্ড মেডেল পেলেন ২ বাংলাদেশি নীলফামারীতে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ লিচুকে ঘিরে দিনাজপুরে দৈনিক ১০ কোটি টাকার লেনদেন ‘গুপ্তধন পেতে জিনের বাদশাহকে ৮ লাখ টাকা দিয়েছি’

প্রতিষ্ঠার পর কখনো জনগণের কল্যাণে রাজনীতি করেনি বিএনপি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

ক্ষমতালোভী রাজনৈতিক দল বিএনপি প্রতিষ্ঠার পর থেকে কখনো জনগণের কল্যাণে রাজনীতি করেনি। সব সময় নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করেছে। এ কারণে আজ তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। 

ক্ষমতায় আসা মাত্রই গুম, খুন, হত্যা ও লুটপাট চালিয়েছে বিএনপি। সারাদেশে ভিন্ন আদর্শ ধারণকারী রাজনৈতিক দলগুলোকে কোণঠাসা করে তাদের নেতাকর্মীর ওপর হামলা, মামলা, খুন, গুজব, অপপ্রচার ও গুমে মত্ত থেকেছে রাজনৈতিক আদর্শ বিবর্জিত দল বিএনপি।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, গণতান্ত্রিক রাজনীতি চর্চা করতে শক্তিশালী বিরোধী দল থাকা জরুরি। যে দলটি সরকারের ভুল ধরিয়ে দিয়ে জনগণের কল্যাণে কাজ করবে, দেশের উন্নয়নে কাজ করবে। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য, বিএনপির কাজ অপপ্রচার ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করা। এমন বিরোধী দল গণতন্ত্রের জন্য হুমকি স্বরূপ।

তারা বলেন, অপপ্রচার আর গুজব ছাড়া দেশের রাজনীতিতে বিএনপির দেওয়ার মতো কিছুই নেই। তাদের এসব কর্মকাণ্ডই প্রমাণ করে যে, তারা রাজনৈতিকভাবে দেউলিয়া। জনবিচ্ছিন্ন এ দলটি জনগণের উন্নয়নে রাজনীতি না করে উল্টো তাদেরকে বিভ্রান্ত করার রাজনীতি করছে। বিএনপি রাষ্ট্রক্ষমতায় থাকতেও জনবান্ধব ছিল না। বিরোধী দল হিসেবেও দলের কোনো আদর্শ নেই। বিএনপি আগে থেকেই ধ্বংসাত্মক কর্মকাণ্ডে লিপ্ত। ক্ষমতার লোভে মানুষ পুড়িয়ে মারতেও দ্বিধা করেনি দলটি।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক সদ্য বিএনপি ছেড়ে আসা এক নেতা বলেন, অতীতেও মানুষ হত্যার রাজনীতি করেছে বিএনপি। সাধারণ মানুষ এখন বিএনপির অপরাজনীতি সম্পর্কে ভালোভাবেই জানে। স্বৈরতান্ত্রিক কায়দায় ক্ষমতা দখলের কারণে তাদের সঙ্গে মাটি ও মানুষের কোনো সম্পর্ক নেই। ক্ষমতা তাদের কাছে ভোগের জায়গা। যার ফল এ দল ও দলের নেতাকর্মীরা ভালোভাবেই এখন ভোগ করছে।

Place your advertisement here
Place your advertisement here