• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত ৭টায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে প্রাণ গেল মা-মেয়ের মানুষের কষ্ট লাঘবে লোডশেডিংয়ের রুটিন করার পরামর্শ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী

‘খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন—করোনার পাশাপাশি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে যখন বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলছে, তখন দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে অর্থনীতিকে গতিশীল রেখেছে সরকার।

‘ডেল্টা প্ল্যান’ নিয়ে রাজধানী ঢাকার একটি হোটেল অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মেলনে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী এ কথা জানান।

একইসঙ্গে প্রধানমন্ত্রী জানান, নতুন প্রজন্মের জন্যই ‘বদ্বীপ পরিকল্পনা’ ও ২১০০ সালের জন্য ডেল্টা প্ল্যান হাতে নিয়েছে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ বাংলাদেশ, অথচ এর জন্য বাংলাদেশ দায়ী নয়। প্রাকৃতিক দুর্যোগ ও জলবায়ু পরিবর্তনের কথা মাথায় রেখেই ডেল্টা প্ল্যান বাস্তবায়ন করতে হবে। সেইসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছিল বলেই, করোনার মধ্যেও দেশের অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘একদিকে প্রাকৃতিক দুর্যোগ, অপরদিকে করোনাভাইরাস, অর্থাৎ কোভিড-১৯-এর প্রভাব...এরপর এদিকে হলো আবার ইউক্রেন-রাশিয়া যুদ্ধ... যার ফলাফলটা হচ্ছে—বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা।’

‘এর মাঝেও আমরা প্রচেষ্টা চালাচ্ছি—আমাদের দেশের মানুষের যেন কোনো রকম কষ্ট না হয়। তাদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা, আমাদের অর্থনীতিকে গতিশীল রাখা এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়া... এবং এ ক্ষেত্রে রাখা আমরা নানা ধরনের প্রণোদনা দিচ্ছি। এবং প্রণোদনা দিয়ে আমাদের অর্থনীতির চাকাকে সচল রাখা সম্ভব হয়েছে’, যোগ করেন প্রধানমন্ত্রী।

Place your advertisement here
Place your advertisement here