• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

উলিপু‌রে ফেলে যাওয়া মাঙ্কি টুপিতে ধরা পড়ল চোর চক্র

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে একটি বা‌ড়িতে চু‌রির ঘটনার ২৫ দিন পর চোর দ‌লের সর্দারসহ ৪ জন‌কে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তা‌দের কা‌ছ থে‌কে চু‌রি হওয়া স্বর্ণ, নগদ টাকা ও চু‌রির কা‌জে ব্যবহৃত দেশীয় অস্ত্রসহ বি‌ভিন্ন সরঞ্জা‌মা‌দি উদ্ধার করা হয়।

পুলিশ সূ‌ত্রে জানা গে‌ছে, উপ‌জেলার পান্ডুল ইউ‌নিয়‌নের খামার ঢেকিয়ারাম গ্রা‌মে থাকেন মৃত মোহাম্মদ আলীর স্ত্রী নারজু বেগম ও তার এক মে‌য়ে। সম্প্রতি নারজু বেগম এক‌টি আধা পাকা বা‌ড়ি তৈ‌রির কাজ শুরু ক‌রেন। বা‌ড়ি‌তে অনেক টাকা আছে ভে‌বে চুরির প‌রিকল্পনা করেন একই গ্রা‌মের লিটন মিয়া ও আইয়ুব আলী। প‌রে তারা আন্তজেলা চোর দ‌লের সর্দার  রংপুর কোতয়ালী থানার রতিরামপুর হা‌জিপাড়া গ্রা‌মের আব্দুস ছালাম ওরফে ছালাম মুন্সির সঙ্গে প‌রিকল্পনা করেন।


 পরে গত ১১ নভেম্বর চো‌রের দল ওই বা‌ড়ি‌তে হানা দেয়। চক্রটি জানালার গ্রিল ভেঙে ঘরের আলমারি ও ওয়ারড্রব থে‌কে স্বর্ণের নেকলেস, বালা, দুলসহ সাড়ে চার ভরি স্বর্ণালংকার, নগদ ২৫ হাজার টাকা নিয়ে যায়। প‌রে ভুক্ত‌ভোগী নারজু বেগম থানায় একটি মামলা দা‌য়ের ক‌রেন। চু‌রির করার সময় চো‌রের দল তা‌দের ব‌্যবহৃত এক‌টি মা‌ঙ্কি টু‌পি ফে‌লে চায়। তদন্ত কর‌তে গি‌য়ে মা‌ঙ্কি টুপির সন্ধান পায় পু‌লিশ। সেই মাঙ্কি টুপির সূত্র ধরে এবং প্রযুক্তির সহায়তায় তাদের গ্রেফতার করে পুলিশ।  

গত র‌বিবার ঘটনার সঙ্গে জ‌ড়িত চোর দ‌লের সর্দার আব্দুস ছালাম ওরফে ছালাম মুন্সি, ওই দ‌লের মূল হোতা  লালচান ওরফে আব্দুস ছালামকে গ্রেফতার ক‌রা হয়। ত‌বে ঘটনার পর থে‌কে আরেক প‌রিকল্পনাকারী আইয়ুব আলী গা ঢাকা দেন। ছালাম মু‌ন্সির বিরু‌দ্ধে বিভিন্ন থানায় দু‌টি টি ডাকাতি ও একটি মানবপাচার এবং লালচা‌নের বিরুদ্ধে রংপুর কোতয়ালী থানায় ৩টি ডাকাতির মামলা র‌য়ে‌ছে ব‌লে জানায় পু‌লিশ।

প‌রে তা‌দের দেওয়া তথ‌্য ম‌তে ঘটনার মূল প‌রিকল্পনাকারী লিটন মিয়া ও চুরির মাল ক্রয়কারী জু‌য়োলার্স ব্যবসায়ী রনজিৎ বানিয়াকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উলিপুর থানার ওসি ইম‌তিয়াজ ক‌বির ব‌লেন, আন্তঃজেলা চোর চক্রটি রংপুরের বি‌ভিন্ন উপ‌জেলায় তা‌দের সোর্সের মাধ‌্যমে দীর্ঘ‌দিন ধ‌রে চু‌রি সংঘ‌টিত ক‌রে আস‌ছিল। আমরা মা‌ঙ্কি টু‌পি ও প্রযু‌ক্তির সহায়তায় তা‌দের গ্রেফতার কর‌তে সক্ষম হই। এ ঘটনার সঙ্গে জ‌ড়িত বা‌কি‌দেরও গ্রেফতারের চেষ্টা চল‌ছে। 

Place your advertisement here
Place your advertisement here