• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

‌‌‌‌‘বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর নির্মাণ করে দেওয়া হবে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ৫০ হাজার পরিবারকে দুই শতক জমিসহ ঘর নির্মাণ করে দেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

শুক্রবার (২২ অক্টোবর) দুপুর ২টার দিকে লালমনিরহাটে বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার ৫০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের সময় তিনি এ কথা বলেন।

কালিগঞ্জ উপজেলার কাকিমা মহিমারঞ্জন স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এসময় তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্তদের কাছে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়াও তিস্তা নদী খনন ও বাঁধ নির্মাণে জাইকা ও বাংলাদেশ সরকার ডেল্টা প্ল্যানের সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

তিনি আরও বলেন, তিস্তার আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৪টি জেলার প্রত্যেকটিতে ৫০ মেট্রিক টন করে চাল, পাঁচ লাখ করে টাকা এবং এক হাজার প্যাকেট করে শুকনা খাবার দেওয়া হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, আমরা যত শিগগির সম্ভব তিস্তা নদীর খনন কাজ শুরু করবো। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে একটু ধৈর্য্য ধরতে হবে। এছাড়াও ক্ষতিগ্রস্ত এলাকার রাস্তাঘাটের তালিকা করে মন্ত্রণালয়ে দিলে শিগগির রাস্তার কাজ শুরু করা হবে।

জেলা প্রশাসন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আয়োজনে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু জাফর। এসময় বক্তব্য দেন লালমনিরহাট-১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন, ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মহসিন এবং পুলিশ সুপার আবিদা সুলতানা।

ত্রাণ বিতরণ শেষে প্রতিমন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত কাকিনা-রংপুর-মহিপুর মহাসড়ক পরিদর্শন করেন এবং শিগগিরই রাস্তাটি সংস্কার করে জনগণের জন্য খুলে দেওয়ার নির্দেশ দেন।

Place your advertisement here
Place your advertisement here