• রোববার   ১৬ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৩ ১৪২৮

  • || ১১ জমাদিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিলো যুক্তরাষ্ট্র পীরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ তিন জনের মৃত্যু পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে: পরিবেশমন্ত্রী নাসিক নির্বাচন জাতীয় পর্যায়ে উদাহরণ সৃষ্টি করবে: কৃষিমন্ত্রী ভূমি ব্যবস্থাপনাকে এসওপি’র আওতায় আনা হচ্ছে: ভূমি সচিব

বেরোবিতে ১ম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এ গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান), বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিবিএ প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদভুক্ত ২২টি বিভাগে ১ম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া মঙ্গলবার (৩০ নভেম্বর ২০২১) হতে শুরু হয়েছে।

আগামী ১৫ ডিসেম্বর রাত ১২ টা পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। কেবলমাত্র GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরাই ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এবছর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদভুক্ত ২২টি বিভাগে মোট ১৩৯৫ জন ছাত্রছাত্রী ভর্তি করা হবে। এরমধ্যে কলা অনুষদভুক্ত তিন বিভাগে ২১৫ টি আসন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ছয়টি বিভাগে ৩৭৫টি আসন, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত চারটি বিভাগে ৩০৫ টি আসন,  বিজ্ঞান অনুষদভুক্ত চারটি বিভাগে ২৮০ টি আসন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত দুইটি বিভাগে ১০০টি আসন এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত দুইটি বিভাগে ১২০ টি আসনে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। এছাড়াও এই সংখ্যার অতিরিক্ত শতকরা ৫ জন মুক্তিযোদ্ধা কোটা, ১.৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠি, ১ জন প্রতিবন্ধী, ২জন পোষ্য এবং ০.৫ জন দলিত কোটায় ভর্তি করা হবে।

উল্লেখ্য, আবেদন প্রক্রিয়াসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে (www.brur.ac.bd) পাওয়া যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।

Place your advertisement here
Place your advertisement here