• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
উত্তরার দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর শোক অর্থনীতি অলিম্পিয়াডে বাংলাদেশের রৌপ্যজয় ঠাকুরগাঁওয়ে থেমে থাকা এক ট্রাকে অপর ট্রাকে ধাক্কা, সহকারী নিহত ষড়যন্ত্র ১৯৭১ থেকে শুরু হয়েছে, এখনো চলছে: মায়া চৌধুরী মিঠাপুকুরে স্ত্রীকে হাতুড়িপেটা করায় পলাতক স্বামী গ্রেফতার

পঞ্চগড়ে হানাদার মুক্ত দিবস পালিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

২৯ নভেম্বর। পঞ্চগড় হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে বাংলার বীর সেনারা ভারতীয় মিত্র বাহিনীর সহায়তায় সম্মুখ ও গেরিলা যুদ্ধে পঞ্চগড়কে পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত করেন। পাকিস্তানের পতাকা জ্বালিয়ে পঞ্চগড়ের মাটিতে উড়ানো হয় বাংলাদেশের লাল সবুজ পতাকা।

প্রতি বছরের মতো এবারও নানা আয়োজনে পালিত হয় পঞ্চগড় মুক্ত দিবস। এ উপলক্ষে সোমবার সকালে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে একটি আনন্দ র‌্যালি বের করে জেলা প্রশাসন। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সেরে বাংলা পার্ক মোড়ের বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত করে। পরে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন, বীর মুক্তিযোদ্ধা সায়খুল ইসলাম, মো. আলাউদ্দিন প্রধান, আব্বাস আলী, এটিএম সারোয়ার হোসেন প্রমুখ বক্তব্য দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান সভায় স্বাগত বক্তব্য দেন।

এতে জেলা পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধার পরিবারবর্গসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় মুক্তিযোদ্ধারা তাদের বিভিন্ন স্মৃতি রোমন্থন করেন। সভা শেষে জেলা পরিষদের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানে মধ্যাহ্ন ভোজনের আয়োজন করা হয়।

Place your advertisement here
Place your advertisement here