ব্রেকিং:
পাঁচ বিভাগে পাঁচ বার্ন ইউনিট স্থাপনসহ প্রায় ৭ হাজার ৪৪৭ কোটি ৭ লাখ টাকা ব্যয় সম্বলিত ১০ প্রকল্প একনেকে অনুমোদন
  • বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
ভারতের সঙ্গে বন্ধুত্বের বন্ধন এখন আরো শক্তিশালী: প্রধানমন্ত্রী বাল্যবিয়ে মুক্ত হলো কুড়িগ্রামের রাজারহাট এক কোটি ৬০ লাখ টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার ধান-চালের বাজার তদারকি জোরদারের নির্দেশ বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিট পাচ্ছে ৫ মেডিকেল হাসপাতাল

ব্রেকআপ মানেই ভেঙ্গে পড়া নয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

প্রতিটি সম্পর্কের সঙ্গে জড়িয়ে থাকে ভালোবাসা-মমতা এবং আগামী দিনের আশা-স্বপ্ন। কিন্তু সেই স্বপ্নে ছন্দপতন হলে অনেকেই ভেঙ্গে পড়েন। নিজেকে গুটিয়ে নেন সব কিছু থেকে। কিন্তু এটা ঠিক নয়। ব্রেকআপ মানেই ভেঙ্গে পড়া নয়। কারণ জীবন সুন্দর। 

ইগোর লড়াই 
যখন একটি মেয়ে বা ছেলে তাদের প্রেমের সম্পর্ক থেকে সরে আসে, তখন যাকে ছেড়ে চলে যায় তার ইগোতে আঘাত লাগে। রিজেক্টের কারণে ইগোর লড়াই মনের মধ্যে চলতে থাকে। অদ্ভুত দ্বন্দ্ব হয় তখন মনের মধ্যে। এ সময়টাতে তাই ইগো নয় বরং অপ্রিয় হলেও বাস্তবতাকে মেনে নিন। এতে জীবন স্বাভাবিক থাকবে।  

মাদক থেকে দূরে থাকুন 
সম্পর্ক ভেঙে গেলে অনেকে নিজেদেরকে সমাজ ও সামাজিকতা থেকে দূরে সরিয়ে নেন। সব কিছু থেকে দূরেই থাকতে চান। প্রিয় মানুষটিকে ভুলে থাকতে কেউ কেউ নেশায় আসক্ত হোন, যা মোটেও ঠিক নয়। এটি ভয়ংকর ক্ষতি আপনার ও আপনার পরিবারের জন্য। এ সময়ে নিজের ক্ষুদ্র গহ্বরে ঢুকে থাকবেন না। বেরিয়ে আসুন খোলা আকাশের নিচে, দেখুন আপনার জন্য অপেক্ষা করছে নতুনের হাতছানি।  

অপরাধবোধ নয়
অনেকেই আছেন সম্পর্ক ভেঙে যাওয়ার পর নিজের ভুলগুলো বুঝতে পারেন। এক ধরনের আত্ম উপলদ্ধি হয়।  কোন কোন ব্যবহার খারাপ ছিল, কোন কথাগুলো বলা ঠিক হয়নি, সেগুলো  বুঝতে পারার পর অপরাধবোধে ভোগেন। কাউকে তারা কষ্ট দিয়েছেন এটা মেনে নিতেই পারেন না। এ ধরনের বিষণ্ণতা বা  ডিপ্রেশন থেকে নিজেকে মুক্ত করতে বন্ধুদের সঙ্গে প্রাণোচ্ছ্বল আড্ডায় মেতে উঠুন। 

নতুন করে ভালোবাসুন
সঙ্গী ছেড়ে যাওয়ার পর বিশ্বাস টলে যাওয়াটা অস্বাভাবিক নয়। অনেকেই ধরে নেন, যে কেউ তার সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারে। সম্পর্কের ওপর থেকে আস্থা চলে যায়। তারা ভাবেন আর কোনদিন বুঝি কাউকে ভালোবাসতে পারবেন না। ভাবেন একা নিজের মতো জীবন কাটিয়ে দেবেন। এই রকম ভাবনা ঠিক নয়। সৃষ্টিশীল কাজে নিজেকে জড়িয়ে নিন। দেখবেন ধীরে ধীরে ভালোবাসতে ইচ্ছে করছে নতুন কাউকে।

Place your advertisement here
Place your advertisement here