• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৪৭

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের কান্দাহারে জুমার নামাজের সময় একটি মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৭০ জনের বেশি। আহতদের মধ্যে আরো অনেকেই গুরুতর অবস্থায় রয়েছে। সে ক্ষেত্রে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে বার্তা সংস্থার রয়টার্স।

শুক্রবারের এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট-এর (আইএস) আফগান শাখা (আইএস-কে)। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

হামলার কয়েক ঘণ্টা পর দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আইএসের খোরাসান শাখা (আইএস-কে)। তারা জানিয়েছে, আইএসের আত্মঘাতী হামলাকারীরা এ ঘটনা ঘটিয়েছে। 

ওই বিবৃতিতে বলা হয়, প্রথমজন মসজিদের বারান্দায় আর দ্বিতীয়জন মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটায়।

মাত্র এক সপ্তাহ আগে আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় শহর কুন্দুজেও একই ধরনের হামলা চালিয়েছিল আইএস-কে। এতেও প্রায় অর্ধশত নিহত ও শতাধিক আহত হন।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে বলা হয়, কান্দাহার শহরের একটি মসজিদে জুমার নামাজ চলাকালে এ বিস্ফোরণ হয়। ঘটনাস্থলের ছবিতে ভাঙা জানালা ও মাটিতে নিহতদের মরদেহ পড়ে থাকতে দেখা গেছে। 

স্থানীয়রা জানিয়েছেন, বিবি ফাতেমা মসজিদে বিস্ফোরণটি ঘটে। এতে অনেক মুসল্লি নিহত হয়েছেন। গেল ১৩ আগস্ট আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তর শহর কান্দাহারের পতন ঘটে তালেবানের হাতে। স্থানীয় এক চিকিৎসক বলেন, আহত মুসল্লিদের মিরওয়াইস হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here