• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

অস্কারে যাওয়ার টিকেট পেল তামিল ছবি `কুজহাঙ্গাল`

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

ভারত ২০২২ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে আনুষ্ঠানিক প্রবেশের জন্য নির্ধারণ করেছে একটি তামিল ছবি। ছবিটির নাম 'কুজহাঙ্গাল'। মনোনয়ন তালিকায় স্থান পেলেই চলচ্চিত্রটি কেবল পুরস্কারের যোগ্য হবে। 'কুজহাঙ্গাল' প্রযোজনা করেছেন নয়নতারা এবং ভিগনেশ শিবান আর সঙ্গীত পরিচালনা করেছেন যুবন শঙ্কর রাজা।

চলচ্চিত্র নির্মাতা এক টুইট বার্তায় এ খবরটি দিয়ে লেখেন, 'এই খরবটি শুনুন।! এবং অস্কার যাচ্ছে...আমাদের জীবনে স্বপ্নের সত্য মুহূর্ত থেকে দুই ধাপ দূরে... এর চেয়ে গর্বের কিছু হতে পারে না, সুখী এবং সন্তুষ্ট।' 

ভারতের এন্ট্রি নির্বাচনের স্ক্রিনিং প্রক্রিয়ার ১৫ সদস্যের জুরি দ্বারা ১৪টি চলচ্চিত্রের তালিকা থেকে 'কুজহাঙ্গাল'কে বাছাই করা হয়। সংক্ষিপ্ত তালিকাভুক্ত চলচ্চিত্রগুলোর তালিকায় আরো রয়েছে ভিকি কৌশল অভিনীত 'সরদার উধম' আর বিদ্যা বালান অভিনীত 'শেরনি'।

পি এস বিনোদরাজ পরিচালিত ছবিটি একটি অল্প বয়সী ছেলের গল্প। তার বর্বর ও মদ্যপ বাবার সাথে তার সমীকরণ এবং মাকে ফিরিয়ে আনা দেখানো হয়েছে। ছবিটি এর মধ্যেই চলচ্চিত্র উৎসবে বেশ কয়েকটি পুরস্কার জিতেছে।

৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে ২০২২ সালের ২৪ মার্চ অনুষ্ঠিত হবে। গত কয়েক বছর ধরে অস্কারের এন্ট্রি নিয়ে ভারতের ইতিহাস ছিল। জাল্লিকাট্টু, গালি বয়, ভিলেজ রকস্টারস, নিউটন, ভিসারানানি- সবকটিই অস্কারের সংক্ষিপ্ত তালিকায় ঢুকতে পারেনি। এখন পর্যন্ত অস্কারের জন্য মনোনীত হওয়া ভারতীয় চলচ্চিত্রগুলো হলো 'মাদার ইন্ডিয়া', 'সালাম বোম্বে' এবং 'লাগান'।

Place your advertisement here
Place your advertisement here