• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ই-জুডিশিয়ারির অগ্রগতির বিষয়ে জানতে চেয়েছেন হাইকোর্ট 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ আগস্ট ২০২১  

Find us in facebook

Find us in facebook

সারাদেশের আদালতগুলোতে ই-জুডিশিয়ারি ও ই-কোর্ট রুম দ্রুত স্থাপনের আগ্রগতির বিষয়ে জানতে চেয়েছেন হাইকোর্ট। আগামী দুই মাসের মধ্যে আইন সচিবসহ সংশ্লিষ্টদের এ বিষয়ে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এই বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ২০ অক্টোবর দিন নির্ধারণ করেছেন আদালত।

এ সংক্রান্ত রুলের শুনানিতে বুধবার (১১ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে ২০২০ সালের ১৯ জানুয়ারি সারাদেশের আদালতগুলোতে ই-জুডিশিয়ারি ও ই-কোর্ট রুম দ্রুত স্থাপনের নির্দেশ কেন দেয়া হবে না, এই মর্মে রুল জারি করেছিলেন হাইকোর্ট। আইন সচিবসহ সংশ্লিষ্ট ৯ জনকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছিল।

২০১৯ সালের ১১ ডিসেম্বর ই-জুডিশিয়ারি স্থাপনের নির্দেশনা চেয়ে অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া হাইকোর্টে রিট দায়ের করেন।

অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া বলেন, বিচারকাজ দ্রুত সম্পাদন ও বিচারপ্রার্থীদের ভোগান্তি দূর করাসহ সংবিধানের ৩১, ৩২ এবং ৩৫ এর (৩) অনুচ্ছেদের চেতনার সঙ্গে বিদ্যমান বিচার ব্যবস্থা সাংঘর্ষিক বিধায় এ রিট দায়ের করি।

Place your advertisement here
Place your advertisement here