• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

সব ক্ষেত্রে নারীরা সাহসিকতার পরিচয় দিচ্ছেন: শিল্পমন্ত্রী 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, এ দেশের নারীরা অনেক সাহসিকতার সঙ্গে কাজ করছেন। সব ক্ষেত্রে নারীরা সাহসিকতার পরিচয় দিচ্ছেন। তারা এখন সেনাবাহিনী, নেভি, পুলিশসহ দেশের প্রশাসনিক ক্ষেত্রে কাজ করছেন। উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন।

রোববার রাজধানীর গুলশান এলাকায় লেকশোর হোটেলে বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (বিএসওএবি) প্রথম বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, নারীদের অর্থনৈতিক মুক্তিতে বিউটি পার্লার অনেক ভূমিকা রাখছে। এতে নারীদের বিশাল কর্মসংস্থান হয়েছে। সৌন্দর্যবর্ধন শিল্প এখন দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে গেছে। দেশের গ্রামে গঞ্জে এখন বিউটি পার্লার পাওয়া যায়। বিয়ের অনুষ্ঠান হলে এখন কনেকে সাজানো হতে শুরু করে বিশাল একটা সম্ভাবনা এই ক্ষেত্রে গড়ে উঠেছে।

নারীদের সহযোগিতার বিষয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী প্রণোদনার কথা বললেও বিভিন্ন কারণে তাদের এই প্রণোদনা দেওয়া কষ্টকর হয়ে যায়। কারণ, ব্যাংকগুলো জামানত চায়, বিভিন্ন কাগজপত্র চায় যা অনেক সময়ই নারীরা দেখাতে পারেন না। আর তা সংগ্রহ করাও অনেক সময় তাদের পক্ষে সহজ হয় না। আর প্রাইভেট ব্যাংক এখনো এই খাতকে যথেষ্ট সহযোগিতা করছে না। তারা বিষয়টিকে এখনো গুরুত্ব দিতে পারেনি।

প্রশিক্ষণের বিষয়ে শিল্পমন্ত্রী বলেন, এসডিজি অর্জনে বাংলাদেশে অনেক বেশি দক্ষ জনশক্তি প্রয়োজন। নারীদের মধ্য থেকে অবশ্যই দক্ষ জনশক্তি গড়ে উঠবে।

সম্মেলনে উপস্থিত ছিলেন- সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও শিক্ষাবিদ রাশেদা কে চৌধুরী, বিএসওএবি সংগঠনের সভাপতি কানিজ আলমাস খান, এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মাসুদুর রহমান এবং জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা। এছাড়া সম্মেলনে প্রতিষ্ঠান সংশ্লিষ্ট আরো ২০০ জন সদস্য উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here