• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

`যেকোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে` 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

ধর্মপ্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে যেকোনো মূল্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াতে হবে। 

রোববার সকালে ইসলামপুর উপজেলার গোয়ালেরচর  হাইস্কুল মাঠে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং স্কুলটির ভবন উদ্বোধন উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গত ১২ বছরে বাংলাদেশ উন্নয়ন অভিযাত্রায় ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে। শিক্ষা,  তথ্য প্রযুক্তি, যোগাযোগ, বিদ্যুৎ, রেল, সেতুসহ প্রতিটি ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। প্রতিটি ক্ষেত্রের উন্নয়ন আজ দৃশ্যমান। 

তিনি বলেন, অন্যান্য সব সেক্টরের ন্যায় প্রতিটি ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণে সরকার আলাদাভাবে উল্লেখযোগ্য পরিমাণ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। দেশের প্রতিটি উপজেলা ও জেলায় একটি করে ৫৬০টি  মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে। বিশেষ প্রকল্প গ্রহণ করে দেশের বিভিন্ন জেলার  হিন্দু সম্প্রদায়ের মন্দির শ্মশান নির্মাণ ও সংস্কার করা হচ্ছে। একইভাবে সরকার প্যাগোডা ও গির্জার অনুকূলে পর্যাপ্ত অনুদান প্রদান করে এসব ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন করে যাচ্ছে।

গোয়ালেরচর হাইস্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন- ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুন নাছের চৌধুরী, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, গোয়ালেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here