• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
পুলিশকে বন্ধু হিসেবে জনগণের পাশে থাকতে হবে: রাষ্ট্রপতি চিকিৎসকদের দায়িত্ব নিয়ে সেবা দিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর দিনাজপুরে সোহেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কাউনিয়ায় ভুট্টা গাছের সঙ্গে শত্রুতা

দিনাজপুরে বিশ্ব মৃত্তিকা দিবস পালিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

খাদ্য উৎপাদনের জন্য জমিকে বাঁচিয়ে রাখার উপর গুরুত্বারোপ করে দিনাজপুরে আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) পালিত হলো বিশ্ব মৃত্তিকা দিবস। দিবসটি উপলক্ষে দিনাজপুরে র‌্যালী ও আলোচনাসভার আয়োজন করে মৃত্তিকা সম্পদ উন্নয়ণ ইনষ্টিটিউট দিনাজপুর আঞ্চলিক কার্যালয়।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ রায়, বিশেষ অতিথি ছিলেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মোছাঃ বেবী নাজনীন।

মুক্ত আলোচনায় অংশ নেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, ভোক্তা অধিকার অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম, বিএডিসি’র উপপরিচালক (বারি) মোঃ আব্দুর রশিদ, জেলা বীজ প্রত্যয়ন অফিসার মোঃ মনজু আলম সরকার, জেলা ভেটিরিনারি অফিসার ডাঃ আশিকা আকবর তৃষা, বিএডিসি’র নির্বাহী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) সৈয়দা সাবিহা জাহান, গম গবেষণা কেন্দ্রের ড. মুহাম্মদ শামসুল হুদা, জেলা তথ্য অফিসের সহকারী পরিচালক মোঃ আলমগীর কবির, বিএডিসি’র যুগ্ম পরিচালক (পাটবীজ) ড. মোঃ সুলতানুল আলমসহ উপস্থিত কৃষকবৃন্দ।

সভায় বক্তারা মানুষের বেঁচে থাকার জন্য খাদ্য অপরিহার্য্য। আর এই খাদ্য উৎপাদনের জন্যই জমিকে রক্ষা করতে হবে। এ জন্য জমির সুষ্ঠু ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করেন তারা। এর আগে একটি র‌্যালী দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

Place your advertisement here
Place your advertisement here