• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

‘ক্যান্সারজয়ী’ হালারের গোলে আফ্রিকার সেরা আইভরি কোস্ট

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

দুই বছর আগেও মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন আইভরি কোস্টের সেবস্টিয়ান হালার। প্রতিভাবান এই ফুটবলারকে অনেক আশা নিয়ে দলে নিয়েছিল বরুশিয়া ডর্টমুন্ড। তবে ক্যান্সারের কারণে হঠাৎ করেই থমকে যায় সবকিছু।

যদিও মাঠে প্রতিপক্ষের সঙ্গে লড়াই করতে জানা হালার হাল ছাড়েননি ক্যান্সারেও। মানসিকভাবে দৃঢ় থেকে ক্যান্সারকে জয় করে ফিরেছেন ফুটবল মাঠে। ফেরার পর প্রথম ম্যাচে গোলও পেয়েছিলেন তিনি। এবার সেবাস্টিয়ান হালার হয়তো পেয়ে গেলেন নিজের সবচেয়ে বড় সাফল্য। নিজ দেশ আইভরি কোস্টকে এনে দিয়েছেন মহাদেশীয় শ্রেষ্ঠত্ব। 

রোববার রাত ২টায় আবিদজানের আলাসানে আউত্তারা স্টেডিয়ামে নেশন্স কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল স্বাগতিক আইভরি কোস্ট ও  নাইজেরিয়া। যেখানে সুপার ঈগলদের ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছে আফ্রিকার হাতিরা।

ঘরের মাঠে অনুষ্ঠিত ফাইনালে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলে স্বাগতিকরা। নাইজেরিয়ার পোস্টে ৮টি শট নিলেও একটির বেশি লক্ষে রাখতে পারেনি আইভরি কোস্ট। পক্ষান্তরে একটির বেশি গোল পোস্টে শট নিতে পারেনি সুপার ঈগলরা। 

ম্যাচের প্রথম গোলের দেখা পায় নাইজেরিয়া। ৩৮তম মিনিটে কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন অধিনায়ক ট্রোস্ট-ইকং। পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধ মরিয়া হয়ে ওঠে আইভরি কোস্ট। একের পর এক আক্রমণে নাইজেরিয়ার রক্ষণভাগ ব্যস্ত রাখেন হালার-আদিনগ্রারা। সেই ধারাবাহিকতায় ৬২তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকরা। কর্নার থেকে হেডে দুর্দান্ত গোল করে ব্যবধান ১-১ করেন আল নাসর মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসিয়ে। 

নির্ধারিত সময়ে ম্যাচ যখন ড্র হওয়ার পথে ঠিক তার আগমুহূর্তে দলের ব্যবধান দ্বিগুণ করেন ক্যান্সারজয়ী হালার। ম্যাচের ৮১তম মিনিটে স্টেডিয়াম ভর্তি দর্শকদের উল্লাসে মাতিয়ে আইভরি কোস্টের পক্ষে জয়সূচক গোলটি করেন এই তারকা।

Place your advertisement here
Place your advertisement here