• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

অসাম্প্রদায়িক চেতনা বিএনপি-জামায়াত মেনে নিতে পারে না: নাছিম

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশের মানুষ শান্তিতে থাকুক, ভালো থাকুক, অসাম্প্রদায়িক চেতনায় বেড়ে উঠুক, তা বিএনপি-জামায়াত মেনে নিতে পারে না।

সোমবার সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের নতুন ছয়তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, এদের দেশের প্রতি কোনো প্রেম, ভালোবাসা ও মায়া নেই। এরা সাম্প্রদায়িকতার বিষবাষ্পে আমাদের দেশকে ক্ষতবিক্ষত করতে চায়। এরা আমাদের মমতাবোধকে নষ্ট করে দিয়ে ভাইয়ে ভাইয়ে হানাহানির মাধ্যমে সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টি করতে চায়।

তিনি বলেন, আজ বাংলাদেশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো দেশবিরোধী বিএনপি-জামায়াত। এরা দেশের মানুষকে শান্তি দিতে জানে না। দেশের মানুষের মুক্তি, শান্তি ও উন্নয়নের লক্ষ্যে এরা কোনো কাজ করে না। দেশরত্ন শেখ হাসিনা মানুষের জন্য যে নিরন্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। তার এ চলার পথকে এরা বাধাগ্রস্ত করে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে রুখে দিতে চায়। এরা বারবার আমাদের অর্থনীতির ওপর আঘাত আনতে চায়।

নাছিম বলেন, আমাদের শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে। আজকের স্মার্ট ছাত্রই আগামী দিনের স্মার্ট নাগরিক হবে। আমাদের বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে হলে ২০৪১ সালের মধ্যে আমাদের সব পর্যায়ে স্মার্টনেসকে আরো ডেভেলপ  করতে হবে। আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান, শিল্পপ্রতিষ্ঠান, সাহিত্য, সংস্কৃতিসহ সব উন্নয়ন কর্মকাণ্ডে সমৃদ্ধ হতে হবে। তবেই আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে পারবো।

সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সিদ্ধেশ্বরী বালক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দেওয়ান আলিমুদ্দিন শিশির প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here