• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পঞ্চগড়ে ভাষাসৈনিক সুলতান বইমেলা শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

ভাষাসৈনিক মোহাম্মদ সুলতানের নামে পঞ্চগড়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী বইমেলা। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের আয়োজনে জেলা সরকারি অডিটোরিয়াম চত্বরে বইমেলা উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা জীবধন বর্মন।

মেলা উদ্বোধনের পর সরকারি অডিটোরিয়াম চত্বরের মুক্তমঞ্চে আলোচনাসভা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, শুদ্ধ বানান চর্চা, সুন্দর হাতের লেখা ও জেলার কবিদের স্বরচিত কবিতা পাঠ অনুষ্ঠিত হয়। এ সময় মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন আগত অতিথিরা। 

মেলার আয়োজকরা জানান, এবার মেলায় ১৫টি স্টল অংশ নিয়েছে। এসব স্টলে রয়েছে জাতীয়, স্থানীয় লেখকদের বই ও জেলা শহরের বিভিন্ন লাইব্রেরির বই। মেলায় পাঠক ও দর্শনার্থীদের জন্য জেলা ছাত্রলীগের পক্ষ থেকে বইয়ের স্টলের পাশাপাশি পাঠক কর্নার ও সেলফি কর্নার করা হয়েছে। এসব কর্নারে এসে দর্শনার্থীরা ছবি তুলতে পারবেন, পাঠকরা বই পড়তে পারবেন।

প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে বইমেলা। ভাষাসৈনিক আব্দুল কাদিরের নামে মেলার প্রধান ফটকে একটি তোরণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঞ্চগড় মহিলা কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান প্রধান, উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, শিক্ষাবিদ হাসনুর রশিদ বাবু, সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট আহসান হাবিব, প্রতিনিধি লুৎফর রহমান, তানজিরুল ইসলাম, মানিক হোসেন প্রমুখ।

এ ছাড়া আরও উপস্থিত ছিলেন জেলা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন পেশার বইপ্রেমী মানুষ।

Place your advertisement here
Place your advertisement here