• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভাণ্ডার তৈরি এবং সমীক্ষা প্রকল্পের আওতায় নদী সংরক্ষণে উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধির জন্য এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিতে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, জাতীয় নদী রক্ষা কমিশনের নদী রক্ষা প্রকল্পের ওয়াটার এক্সপার্ট সাজিদুর রহমান সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন, আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, তিরনইহাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, শালবাহান ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান লিটন প্রমুখ।

দিনব্যাপী কর্মশালায় অংশ নেন ৫০ জন বিভিন্ন পেশাজীবী। কর্মশালায় তেঁতুলিয়ার প্রবাহিত নদীগুলোর সঙ্গে সম্পৃক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণকে যেসব ব্যক্তি নদী দখল করে রয়েছেন, দখলদারিত্বে দুষিত বর্জ্য ফেলে পরিবেশ দূষিত করে তুলছেন সেসব ব্যক্তিদের বিরুদ্ধে সতর্কমূলক বার্তা পৌঁছানোর জন্য নির্দেশ প্রদান করেন আয়োজকরা।

সেই সাথে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা নদী কেন্দ্রিক পরিবেশবান্ধব পর্যটন শিল্প গড়ে তোলার জন্য পরিকল্পনার বিষয়টি জাতীয় নদী কমিশনের নিকট গুরুত্বারোপ করেন।

Place your advertisement here
Place your advertisement here