• বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১৩ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকার ২য় ডোজ আজ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ উদ্যোক্তা প্রতিষ্ঠান শিগিগরই দিনাজপুরে সুগন্ধি ধান গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে করোনাকালে শেখ হাসিনার নেতৃত্ব ছিল বিশ্বে অনুকরণীয়

বিদেশে স্থায়ী বসবাসের জন্য বিএনপির নেতাদের অপকৌশল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

উন্নত জীবনের আশায় রাজনৈতিক আশ্রয়ের কথা বলে দেশ থেকে পালিয়ে বিএনপির অনেক নেতাকর্মী ইউরোপ আমেরিকাসহ বিভিন্ন দেশে অবৈধভাবে বসবাস করছেন। কাগজপত্রের জটিলতার কারণে বিভিন্ন সমস্যায় পড়ে প্রতিনিয়তই দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন তারা।

এবার আমেরিকাতে স্থায়ীভাবে বসবাসের জন্য বিএনপির নেতাকর্মীরা অপরাজনৈতিক কৌশল বেছে নিয়েছেন। লক্ষ্যে পৌঁছাতে তারা বানোয়াট রাজনৈতিক কর্মসূচি পালন করছেন। এমনকি সুযোগ পেলেই সেখানে বসবাসরত স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলাও চালাচ্ছেন। স্থায়ীভাবে থাকার অনুমতি পেতেই তাদের এই ঘৃণ্য কৌশল অবলম্বন।

জানা যায়, অপকৌশলের মাধ্যমে বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমান ব্রিটেনে স্থায়ীভাবে বসবাস করছেন। তার দ্বারা অনুপ্রাণিত হয়েই একই পথে হাঁটছেন দলের প্রবাসী নেতাকর্মীরা।

এদিকে কূটনৈতিক তৎপরতার দায়িত্বে থাকা বিএনপির এক নেতা জানান, তারেক রহমানকে যুক্তরাজ্যে বৈধ স্ট্যাটাসে বসবাসের জন্য অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল। বৈধভাবে রাজনৈতিক আশ্রয় পাওয়াটা কঠিন। তাই কিছু অপকৌশলের আশ্রয় নিতে হয়েছিল।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মূলত বিএনপির রাজনৈতিক কৌশলই হচ্ছে ‌‘একটি অপকৌশল’। দেশ ও জনগণের সঙ্গে প্রতারণা করাই বিএনপির রাজনীতির সঙ্গে মিশে আছে। তারা কখনোই দেশের সম্মানের কথা ভাবেনি। রাষ্ট্রক্ষমতায় থাকাকালীন সময়ে ক্ষমতার অপব্যবহার করে অবৈধ উপায়ে অর্থ হাতিয়ে নিয়ে নিজেদের পকেট বোঝায় করাই ছিল তাদের লক্ষ্য। দেশে নতুন কোনো প্রকল্প চালু হতো না তারেক রহমানের হাওয়া ভবনে কমিশন না দিয়ে। কমিশন বাণিজ্যের কারণে তৎকালীন সময়ে তারেক রহমান মিস্টার টেন পার্সেন্ট নামে বিশেষ উপাধি লাভ করেন। দেশ গোল্লায় যাক, নিজেদের আখের গোছাতে সদা মরিয়া হয়ে উঠেছিলেন তারেক রহমানসহ হাওয়া ভবনের কর্মকর্তারা। এজন্য বিএনপির শাসনামলে দেশ দুর্নীতিতে টানা ৫ বার চ্যাম্পিয়ন হয়।

Place your advertisement here
Place your advertisement here