• বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১৩ ১৪২৮

  • || ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গণটিকার ২য় ডোজ আজ বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ উদ্যোক্তা প্রতিষ্ঠান শিগিগরই দিনাজপুরে সুগন্ধি ধান গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে করোনাকালে শেখ হাসিনার নেতৃত্ব ছিল বিশ্বে অনুকরণীয়

চিকিৎসার অভাবে বাড়িতেই পড়ে আছে সাফিন: রক্ত বের হচ্ছে টিউমার থেকে 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

Find us in facebook

Find us in facebook

সাফিন হোসেনের বয়স এখন দেড় বছর। জন্মের পর থেকে তার কোমরের একপাশে ছোট একটি ব্রণ দেখা যায়। ওই সময় সাফিনকে ডাক্তার দেখানো হয়েছিল। কিন্তু ডাক্তার বলেছিলেন, এ ব্রণ নিয়ে চিন্তার কোনো কারণ নেই। 

কিন্তু দিনে দিনে সেই ব্রণ এখন টিউমার হয়ে গোটা শরীর ফুলে যাচ্ছে। এখন ডাক্তার বলছেন, জরুরি অপারেশন প্রয়োজন। এতে ব্যয় হবে অনেক টাকা। কিন্তু দরিদ্র সুমন মিয়ার সংসার চলে খুব কষ্টে। ফলে চিকিৎসার অভাবে বাড়িতেই আছে সাফিন। সাফিন লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের রুদ্রেশ্বর এলাকার সুমন মিয়া ও সুইটি বেগমের ৩য় ছেলে। 

সাফিনের বাবা সুমন মিয়া বলেন, তিনি এক প্রতিষ্ঠানে দৈনিক হাজিরা ভিত্তিতে চাকরি করেন। যা বেতন পান তা দিয়ে সংসারেই চলে না। টাকার অভাবেই আমি আমার সন্তানের চিকিৎসা করতে পাচ্ছি না।

সাফিনের মা সুইটি বেগম বলেন, সাফিনের টিউমার থেকে রক্ত বের হচ্ছে। ডাক্তার বলেছেন আমার বাচ্চার জরুরি অপারেশন প্রয়োজন। তা না হলে এ টিউমার গোটা শরীরে ছড়িয়ে পড়বে। এ মুহূর্তে অপারেশন করা না হলে পরে ক্যান্সার হতে পারে।

কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুস সামাদ বলেন, সুমন মিয়ার একটি ছেলে অসুস্থ। তার জরুরি ভিত্তিতে অপারেশন প্রয়োজন। কিন্তু টাকার অভাবে শিশুটির চিকিৎসা করতে পারছে না পরিবারটি। সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে শিশু সাফিনকে দ্রুত সুস্থ করা সম্ভব হবে।

কাকিনা ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল হক শহিদ বলেন, স্থানীয়দের কাছে বিষয়টি জানতে পেরেছি। সমাজের বিত্তবানরা এগিয়ে এলে শিশুটির চিকিৎসা করা সম্ভব বলে তিনি জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দেবব্রত কুমার রায় বলেন, শিশুটির চর্মরোগ থেকেই এটি বড় হয়ে বিশাল আকার ধারণ করেছে। দ্রুত চিকিৎসা না করাতে পারলে হয়তো সারা শরীরে ছড়িয়ে যেতে পারে। এমনকি শরীরের বিভিন্ন স্থানে রক্ত জমাট হয়ে পচন ধরতে পারে। চর্ম বিশেষজ্ঞের পরামর্শ নিতে পরিবারকে বলা হয়েছে।

অসহায় পরিবারটিকে সাহায্য করতে চাইলে শিশুটির বাবাকে  ০১৭৯০০৮৪২৬২ অথবা ০১৭২২৭০৪২৮১ নম্বরে ফোন করতে পারেন।  

Place your advertisement here
Place your advertisement here