• বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

রংপুরে দেড় টন নিষিদ্ধ পলিথিন জব্দ মহানগর ডিবি পুলিশ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ আগস্ট ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুর নগরীর রিয়াদ এন্টারপ্রাইজ নামে একটি কারখানা থেকে দেড় টন নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় কারখানার সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

গতকাল বুধবার (২৫ আগস্ট) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে নগরীর শালবন মিস্ত্রিপাড়ার শিয়ালুর মোড়ের রিয়াদ এন্টারপ্রাইজে পরিবেশ দূষণ বিরোধী সাঁড়াশি অভিযান চালানো হয়। অভিযানে দেড় টন নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় পাঁচ লাখ ২৫ হাজার টাকা। 

অভিযানের সময় কারখানার ভেতরে নোংরা পরিবেশে পলিথিন উৎপাদনের বিষয়টি হাতেনাতে ধরা হয়। কারখানার দায়িত্বে থাকা ম্যানেজার বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি। ওই কারখানার নামে কোনো লাইসেন্স, নিবন্ধন, পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ও ফায়ার সার্ভিসের ছাড়পত্র ছিল না। 

তিনি আরও জানান, কারখানাটিতে সরকারি নির্দেশনা অমান্য করে নির্ধারিত মাপের বাইরে পলিথিন উৎপাদন হয়ে আসছিল। সেখানে অগ্নি নির্বাপক ব্যবস্থা, মেশিন অপারেটর ও কর্মচারীদের স্বাস্থ্য সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় জরিমানা করা হয়।

পরে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মলিহা খানমের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে কারখানার ম্যানেজার মওলা বকশকে আট হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। একই সঙ্গে নিবন্ধন না করা পর্যন্ত কারখানার সকল কার্যক্রম ও উৎপাদন বন্ধ রাখার আদেশ দেওয়া হয়। 

অভিযানের সময়ে রংপুর পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেনসহ মহানগর গোয়েন্দা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here