• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
পুলিশকে বন্ধু হিসেবে জনগণের পাশে থাকতে হবে: রাষ্ট্রপতি চিকিৎসকদের দায়িত্ব নিয়ে সেবা দিতে হবে: স্বাস্থ্যমন্ত্রী রোজায় বড় ইফতার পার্টি না করার নির্দেশনা প্রধানমন্ত্রীর দিনাজপুরে সোহেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কাউনিয়ায় ভুট্টা গাছের সঙ্গে শত্রুতা

কাউনিয়ায় মসজিদের আলমারি ভেঙ্গে টাকা চুরি 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরের কাউনিয়া উপজেলায় মসজিদের ভিতরে আলমারি ভেঙে টাকা চুরির ঘটনা ঘটেছে। উপজেলার বালাপাড়া ইউনিয়নের পূর্ব পাঞ্জর ভাঙ্গা জামে মসজিদে এ চুরির ঘটনা ঘটে।

রোববার (৩ ডিসেম্বর) দুপুরে মসজিদর মুয়াজ্জিন মহির উদ্দিন যোহরের নামাজের আজান দেওয়ার জন্য গিয়ে দেখতে পান মসজিদ ঘরের গ্রীলের দরজার তালা ভাঙা। মসজিদের ভেতরে গিয়ে দেখতে পান ইমামের মেম্বারের পাশে আলমারিও ভাঙা। পরে তিনি মসজিদের সহ সভাপতি ও ক্যাশিয়ারকে বিষয়টি অবহিত করেন।

মুয়াজ্জিন মহির উদ্দিন বলেন, প্রতি জুম্মার দিনে মুসুল্লিদের দানের টাকা উঠে। এছাড়া মসজিদের উন্নয়নের জন্য বিভিন্ন অনুদানের টাকা উঠে। দানের ও অনুদানের টাকা ক্যাশিয়ারের মাধ্যমে মসজিদের আলমারি জমা থাকে।  তবে আলমারিতে কত টাকা ছিল, তা তিনি জানেন না। দায়িত্বে থাকা ক্যাশিয়ার টাকার পরিমান বলতে পরবেন বলে মুঠোফোনে জানান মহির উদ্দিন।

মসজিদের ক্যাশিয়ার নুর নবী হোসেন জানান, শনিবার তিনি হিসেব করে ৬৭ হাজার ১০০ টাকা এবং একটি কৌটায় পাঁচ টাকার কয়েন ৯০০ টাকা মসজিদের ভিতরে আলমারিতে রাখেন। রোববার সকাল থেকে দুপুরের মধ্যে মসজিদের দড়জার তালা এবং আলমারি ভেঙে কে বা কারা ৬৮ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে। এছাড়া আলমারিতে আরো কিছু এক-দুই টাকার কয়েন ছিল, চোর কয়েন গুলো নিয়ে যায় নাই।

ক্যাশিয়ার নুর নবী হোসেন বলেন, মসজিদ কমিটির সিদ্ধান্ত হয়েছিল মসজিদের দানের ও অনুদানের টাকা আগামী জানুয়ারী মাসে ব্যাংকে একাউন্ট খুলে সেখানে জমা করা হবে। তার আগে চুরি হয়ে গেল। এ ঘটনায় তিনি সোমবার কাউনিয়া থানায় একটি লিকিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে মঙ্গলবার মোবাইলে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, মসজিদের আলমারি ভেঙ্গে টাকা চুরির ঘটনায় কমিটির ক্যাশিয়ার একটি অভিযোগ দিয়েছে। ঘটনাস্থল পুলিশ গিয়েছিল। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here